× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

জহিরের রৌপ্য, ফাইনালে ইমরানুর

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০২৪ ২৩:৩০ পিএম

আপডেট : ১৯ ফেব্রুয়ারি ২০২৪ ০০:৫৮ এএম

ইমরানুর রহমান ও জহির রায়হান

ইমরানুর রহমান ও জহির রায়হান

ইরানের তেহরানে চলমান এশিয়ান ইনডোর অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে রৌপ্য পদক জিতেছেন বাংলাদেশের স্প্রিন্টার জহির রায়হান। ৪০০ মিটার স্প্রিন্টে দ্বিতীয় হয়েছেন তিনি ৪৮.১০ সেকেন্ড সময় নিয়ে। জহির রায়হানের পদক জেতার রেশ থাকতেই আরেকটি সুখবর পেয়েছে বাংলাদেশ। আজ ৬০ মিটার স্প্রিন্টে ফাইনালে উঠেছেন ইমরানুর রহমান।

সেমিফাইনালে দুই হিটে ১৬ জন স্প্রিন্টার অংশ নিয়েছেন। ইমরানুর প্রথম হিটে অংশ নেন। ৬.৬০ সেকেন্ড সময় নিয়ে নিজের হিটে দ্বিতীয় হন। প্রাথমিক হিটের চেয়ে সেমিফাইনালের হিটে বাংলাদেশের এ দ্রুততম মানব ০.০২ সেকেন্ড কম সময় নেন।

গত বছর কাজাখস্তানে ৬০ মিটার স্প্রিন্টে ইমরানুর ৬.৫৯ সেকেন্ড সময় নিয়ে চ্যাম্পিয়ন হয়েছিলেন। ইমরানুরের গত আসরের সেরা টাইমিংয়ের চেয়ে খানিকটা কম সময়ে দৌড়াচ্ছেন ওমানের স্প্রিন্টার আলী আনোয়ার। তাই এবার ইমরানুরের শ্রেষ্ঠত্ব ধরে রাখার আশা খানিকটা হলেও অনিশ্চিত। আগামীকাল বাংলাদেশ সময় রাত ৯ টায় পদকের জন্য নামবেন ইমরান।  

বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু বলেন, 'আমরা এখনো ফাইনালের আনুষ্ঠানিক তালিকা পাইনি। ইমরান নিজের হিটে দ্বিতীয় এবং দুই হিট মিলিয়ে শীর্ষ তিনে থাকায় তার ফাইনাল খেলা নিশ্চিতই।’ দুই হিট থেকে শীর্ষ চার জন করে আট জনের ফাইনাল খেলবে। 

ইমরানের হিটে প্রথম হন ওমানের আলী আনোয়ার। তার টাইমিং ৬.৫০ সেকেন্ড। ৬.৫৩ সেকেন্ড টাইমিং নিয়ে সেমিফাইনালের দ্বিতীয় হিটে প্রথম হন জাপানের সুহেই তাদা। দ্বিতীয় হিটে দ্বিতীয় হওয়া অ্যাথলেটের টাইমিং ইমরানের চেয়ে ০.০১ সেকেন্ড বেশি।

তার আগে সেমিফাইনালে উঠেন ইমরানুর রহমান। তিন নম্বর হিটে ৬.৬২ সেকেন্ড টাইমিং নিয়ে তিনি দ্বিতীয় হন। প্রথম হন ওমানের আলী আনওয়ার। তার টাইমিং ছিল ৬.৫৬।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা