× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিপিএল

প্লেঅফে বরিশাল না খুলনা?

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ১১:৫৬ এএম

আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ১২:১৫ পিএম

প্লেঅফে বরিশাল না খুলনা?

চলমান বিপিএলে ৪৬ ম্যাচের মধ্যে ৪০টি অনুষ্ঠিত হয়েছে। যেখানে সাত ফ্র্যাঞ্চাইজির এই টুর্নামেন্টে প্লে-অফের টিকিট নিশ্চিত করেছে তিনটি দলÑ রংপুর রাইডার্স, কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। তবে চতুর্থ দলটি এখনও নিশ্চিত হয়নি। আর এই স্থানটির জন্য লড়ছে ফরচুন বরিশাল এবং খুলনা টাইগার্স। লিগ পর্বের শেষ রাউন্ডে দুটি দলেরই শেষটা রাঙানোর চ্যালেঞ্জ, একই সঙ্গে আসরে টিকে থাকারও। 

আজ শুক্রবার গ্রুপ পর্বের শেষ দিনের প্রথম ম্যাচে বরিশালের প্রতিপক্ষ কুমিল্লা। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলাটি শুরু হবে দুপুর ২টায়। এরপর সন্ধ্যা ৭টায় পরের ম্যাচে খুলনা টাইগার্সের প্রতিপক্ষ টুর্নামেন্ট থেকে আগেই বিদায় নেওয়া সিলেট স্ট্রাইকার্স। এবারের বিপিএলে ১১ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে তালিকায় চারে আছে বরিশাল। অন্যদিকে সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে খুলনার অবস্থান পাঁচে। পরিসংখ্যান বলছে, প্রথম ম্যাচে কুমিল্লা যদি হার মানে, তাহলে কোনো সমীকরণ ছাড়াই প্লে-অফে চলে যাবে বরিশাল। 

তখন মাঠে নামার আগেই বিদায় নিশ্চিত হবে খুলনার। তবে বরিশাল যদি কুমিল্লার কাছে হেরে যায়, তাহলেই কেবল টিকে থাকবে খুলনার প্লে-অফের আশা। সেক্ষেত্রে সিলেটের বিপক্ষে জিততে তো হবেই, সেই সঙ্গে নেট রানরেটের হিসাবে বরিশালকে পেছনে ফেলতে হবে খুলনার। অবশ্য নেট রানরেটে বরিশালের (‍+০.৪৩৪) চেয়ে অনেকটাই পিছিয়ে আছে খুলনা (-০.৪০০)। 

ফলে খুলনার প্লে-অফে যাওয়ার সম্ভাবনা এখন শুধু কাগজকলমেই। সেরা দুইয়ে থাকার সুবাদে রংপুরের বিপক্ষে কোয়ালিফায়ার খেলবে কুমিল্লা। আনুষ্ঠানিক ঘোষণা না এলেও এলিমিনেটর লড়াইয়ে চট্টগ্রামের প্রতিপক্ষ হতে যাচ্ছে বরিশাল কিংবা খুলনা। অর্থাৎ দুই দলেরই ডু অর ডাই পরিস্থিতি। শেষ পর্যন্ত কোন দল পরের রাউন্ডে যায়, এখন সেটার অপেক্ষা। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা