× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ইংলিশ স্পিনে কাবু ভারত

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ২২:০৪ পিএম

বেন স্টোকস ও বেন ফোকসের মাঝে উচ্ছ্বসিত শোয়েব বশির

বেন স্টোকস ও বেন ফোকসের মাঝে উচ্ছ্বসিত শোয়েব বশির

অতিথি দলকে আটকাতে ভারতের অস্ত্র কেবল স্পিন। এবার ইংল্যান্ডকে দমাতে তার কোনো ব্যত্যয় ঘটাননি স্বাগতিকরা। রাঁচি টেস্টেও স্পিন জাল বিছিয়ে রেখেছিলেন রোহিত শর্মারা। লক্ষ্যটা আর কিছুই নয়- ‘বাজবল’কে নিষ্ক্রিয় রেখে ইংলিশদের অল্প রানে ধরাশায়ী করা।

কিন্তু ভারতীয় ঘূর্ণি ভেলকি বেশ ভালোভাবেই সামলে নিয়েছেন অতিথিরা। জো রুটের (১২২*) হার না মানা দাপুটে সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ৩৫৩ রানের পুঁজি গড়ে তার প্রমাণ দেয় ক্যাপ্টেন বেন স্টোকসের দল।

জবাবে ব্যাট হাতে নেমে উল্টো নিজেদের ছড়ানো স্পিন ফাঁদে নাকাল হয়েছেন ভারতীয় ব্যাটাররা। শোয়েব বশিরের অফ স্পিন যেন স্বাগতিকদের কাছে হয়ে পড়েছিল দুর্বোধ্য। স্পিন বিষ ছড়িয়ে বশির একাই শিকার করেন ৪ উইকেট। তার সঙ্গে ঘূর্ণি জাদু নিয়ে হাজির হন টম হার্টুলি। তাতেই নছনছ হয়ে পড়ে ভারতের শক্তিশালী ব্যাটিং-লাইনআপ।

ইংলিশ স্পিনে কাবু রোহিতরা দ্বিতীয় দিন শেষে ২১৯ রান তুলতেই ৭ উইকেট হারিয়ে ফেলেছেন। ব্যাট হাতে লড়াই করেছেন কেবল যশস্বী জয়সওয়াল। ১১৭ বল খরচায় ৮ বাউন্ডারি আর এক ছক্কায় ৭৩ রানের দারুণ এক ধৈর্যশীল ইনিংস খেলেন তারকা এ ওপেনার। বাকি ব্যাটারদের মধ্যে ৩০ ঊর্ধ্ব ইনিংস খেলেন কেবল শুবমান গিল (৩৮) ও ধ্রুব জুরেল (৩০*)। ধ্রুব ক্রিজে টিকে থাকলেও চতুর্থ টেস্টে এখনও তার দল পিছিয়ে ১৩৪ রানে।

তার আগে ৭ উইকেটে ৩০২ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করা ইংল্যান্ড দলীয় স্কোরে যোগ করে ৫১ রান। ব্যক্তিগত ১০৬ রানের ইনিংসকে ১২২ রানে নিয়ে গিয়ে অপরাজিত থেকে যান রুট। আর অলি রবিনসন ৩১ রানের ইনিংসে ফিফটিতে রূপ দেন। থামেন ৫৮ রানের চমৎকার এক ইনিংস খেলে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা