× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

যুক্তরাষ্ট্রে আরও দুটি প্রীতি ম্যাচের সূচি চূড়ান্ত করল মেসির আর্জেন্টিনা

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ১২:২৮ পিএম

আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:০৮ পিএম

আর্জেন্টিনা ফুটবল দল। ছবি : সংগৃহীত

আর্জেন্টিনা ফুটবল দল। ছবি : সংগৃহীত

ফেব্রুয়ারির শুরুতে চীনে নির্ধারিত দুটি প্রীতি ম্যাচ বাতিল হওয়ায় কিছুটা বিপাকেই ছিল আর্জেন্টিনা ফুটবল দল। তখন পর্যন্ত কোপা আমেরিকার আগে সে দুই ম্যাচই ছিল কাতার বিশ্বকাপজয়ীদের জন্য প্রস্তুতির শেষ সুযোগ। ফলে কোনো প্রস্তুতি ম্যাচ না খেলেই আর্জেন্টিনাকে কোপায় শিরোপা ধরে রাখার অভিযানে নামতে হয় কি না, সে শঙ্কাও তৈরি হয়।

তবে শঙ্কা উড়িয়ে দুটি নয়, কোপা আমেরিকার প্রস্তুতি হিসেবে চারটি প্রীতি ম্যাচ নিশ্চিত করল আর্জেন্টিনা। যে ম্যাচগুলো দিয়ে কোপার আগে নিজেদের ঝালাই করে নেবে লিওনেল মেসি অ্যান্ড কোং। এল সালভাদর ও নাইজেরিয়ার বিপক্ষে আগামী মার্চে যুক্তরাষ্ট্রে ম্যাচ খেলার কথা গত সপ্তাহে জানায় আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। এবার তারা নিশ্চিত করেছে ইকুয়েডর ও গুয়াতেমালার বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলার কথাও। মেসিরা এ ম্যাচ দুটি খেলবেন আগামী জুনে।

গতকাল সোমবার এক বিজ্ঞপ্তিতে এএফএ জানায়, আগামী ৯ জুন শিকাগোর সোলজার ফিল্ডে ইকুয়েডরের বিপক্ষে এবং ১৪ জুন ল্যান্ডওভারের ফেডেক্স ফিল্ডে গুয়াতেমালার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে তারা। এর আগে ২৩ মার্চ ফিলাডেলফিয়ার লিঙ্কন ফিল্ডে এল সালভাদর এবং ২৬ মার্চ লস অ্যাঞ্জেলেসের মেমোরিয়াল কলিসিয়ামে নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচ খেলার বিষয়টি নিশ্চিত করে আর্জেন্টিনা।

মার্চে হতে যাওয়া ম্যাচ দুটি অবশ্য শুরুতে চীনে খেলার কথা ছিল। যেখানে মেসিদের প্রতিপক্ষ ছিল আইভরিকোস্ট ও নাইজেরিয়া। তবে ইন্টার মিয়ামির প্রীতি ম্যাচে হংকংয়ে মেসির না খেলাকে কেন্দ্র করে তৈরি হওয়া ক্ষোভের কারণে বাতিল হয় আর্জেন্টিনার সফরটি। প্রথমে নাইজেরিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচটি বাতিল করে হাংজু স্পোর্টস ব্যুরো।

হাংজুর ফুটবল কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানায়, ‘বাণিজ্যিক অনুষ্ঠান হিসেবে একটি কোম্পানি ও আর্জেন্টিনা ফুটবল দল ঠিক করেছিল যে হাংজুতে মার্চে একটি প্রীতি ম্যাচ খেলা হবে। কিন্তু তত্ত্বাবধানে থাকা কর্তৃপক্ষের কাছ থেকে আমরা জেনেছি, প্রীতি ম্যাচটি আয়োজনের মতো পরিস্থিতি নেই। যে কারণে আমরা ম্যাচটি বাতিলের সিদ্ধান্ত নিয়েছি।’ এক দিন পর একই পথে হাঁটে বেইজিংও। তারা জানায়, ‘মেসি যে ম্যাচটিতে অংশ নেবেন, বেইজিং এই মুহূর্তে সেই ম্যাচ আয়োজনের পরিকল্পনা করছে না।’

চীন নিজেদের সরিয়ে নিলে তাৎক্ষণিকভাবে আর্জেন্টিনা বিকল্প ভেন্যুর সন্ধানও শুরু করে। এমনকি নির্ধারিত দুই প্রতিপক্ষকে পাওয়া না গেলে অন্য কোনো দলকে রাজি করানো যায় কি না, সেই ভাবনাও শুরু করে তারা। এখন অল্প সময়ের মধ্যে দুটি ম্যাচের পরিবর্তে চারটি প্রস্তুতি ম্যাচ নিশ্চিত করায় নিশ্চয় স্বস্তি ফিরেছে মেসিদের মনে।

কোপা আমেরিকায় আর্জেন্টিনা নিজেদের শিরোপা ধরে রাখার অভিযান শুরু করবে ২১ জুন। আটলান্টায় প্রথম ম্যাচে মেসির প্রতিপক্ষ কানাডা কিংবা ত্রিনিনাদ অ্যান্ড টোবাগো। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা