× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

টাইগারদের ব্যাটিং কোচ হেম্প, বোলিং কোচ অ্যাডামস

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:১২ পিএম

আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:৪১ পিএম

আন্দ্রে অ্যাডামস-ডেভিড হেম্প

আন্দ্রে অ্যাডামস-ডেভিড হেম্প

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন ডেভিড হেম্প। আর বোলিং কোচ হয়েছেন আন্দ্রে অ্যাডামস। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে খবরটি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ডেভিড হেম্প আগে থেকেই কাজ করছেন বাংলাদেশে। মূলত তিনি এর আগে কাজ করেন হাই পারফরম্যান্স টিমে। টাইগারদের সঙ্গে নিউজিল্যান্ড সফরেও সঙ্গী হয়েছিলেন। এবার স্থায়ীভাবে জাতীয় দলের ব্যাটিং কোচ হলেন হেম্প। তার সঙ্গে জাতীয় দলের বোলিং কোচের দায়িত্ব সামলাবেন নিউজিল্যান্ডের সাবেক অলরাউন্ডার আন্দ্রে অ্যাডামস।

ব্যাটিং কোচ ডেভিড হেম্প-বোলিং কোচ আন্দ্রে অ্যাডামস, দুজনকেই দুই বছরের জন্য চুক্তিবদ্ধ করেছে বিসিবি। মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে পূর্ণাঙ্গ হোম ক্রিকেট সিরিজ থেকেই কাজ শুরু করবেন তারা।

বাংলাদেশ এইচপি টিমে ইসিবির লেভেল ফোর কোচিং করা হেম্প কাজ করছেন গত বছরের মে থেকে। ফার্স্ট ক্লাস ক্রিকেটে তার নামের পাশে রয়েছে ১৫ হাজারেরও অধিক রান। ব্যাট হাতে দ্যুতি ছড়িয়েছেন গ্ল্যামারগন, ইয়র্কশায়ারের মতো টিমের জার্সি গায়ে। হেম্প বারমুডার হয়ে এক দিনের ম্যাচ খেলেছেন সব মিলিয়ে ২৪টি। ২০২০ থেকে ২০২২ সাল পর্যন্ত পাকিস্তান নারী ক্রিকেট দলের হেড কোচের দায়িত্বেও ছিলেন তিনি।

তিন সংস্করণ মিলিয়ে নিউজিল্যান্ডের জার্সি গায়ে চাপিয়ে অ্যাডামস ম্যাচ খেলেছেন ৪৭টি। এ দশকের বেশি সময়ের কোচিং ক্যারিয়ারে অনেক দলের সঙ্গে কাজ করেছেন। তবে সবশেষ পাকিস্তান সফরে কিউই টিমের বোলিং কোচ ছিলেন তিনি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা