× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বেইলি রোড ট্র্যাজেডি

বিপিএল ফাইনালের আগে নিহতদের স্মরণ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০১ মার্চ ২০২৪ ১৯:০৬ পিএম

আপডেট : ০১ মার্চ ২০২৪ ২০:৩৩ পিএম

বিপিএল ফাইনালের আগে নিহতদের স্মরণ

রাজধানী ঢাকার বেইলি রোডের ‘গ্রিন কোজি কটেজ’ ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় দেশজুড়ে শোকের ছায়া নেমে এসেছে। গতকাল রাতের এই অগ্নিকাণ্ডে প্রায় অর্ধশত মানুষ মারা গেছেন। মর্মান্তিক এ দুর্ঘটনায় শোক জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি। এবার বিপিএলের দশম আসরের ফাইনাল শুরুর আগমুহূর্তে মিরপুর শেরেবাংলায় এক মিনিট নীরবতা পালন করা হয়েছে।

শুক্রবার (১ মার্চ) মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মেগা ফাইনালে মুখোমুখি হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও ফরচুন বরিশাল। ম্যাচে টস জিতে লিটন দাসের কুমিল্লাকে ব্যাটিংয়ে পাঠিয়েছে তামিমের বরিশাল। সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হয় মহাগুরুত্বপূর্ণ ফাইনাল ম্যাচ।

ম্যাচ শুরুর আগে সন্ধ্যা ৬টা ২৬ মিনিটে বেইলি রোড ট্র্যাজেডিতে নিহতদের স্মরণ করে এক মিনিট নীরবতা পালন করা হয়েছে। এ সময় দুই দলের খেলোয়াড়, ম্যাচ অফিসিয়াল ও বিসিবির কর্মকর্তারা উপস্থিত ছিলেন। গ্যালারিতে থাকা দুই দলের সমর্থক এবং গণমাধ্যম কর্মীরাও এই আয়োজনে অংশ নেন। 

চার বছর পরপর আসে লিপ ইয়ার বা অধিবর্ষ। ফেব্রুয়ারি মাসের ২৯ তারিখ সে হিসেবে বিশেষ এক দিন। এমন দিনকে স্মরণীয় করে রাখতে প্রিয়জনদের নিয়ে অনেকেই গিয়েছিলেন রাজধানী ঢাকার বেইলি রোডের ‘গ্রিন কোজি কটেজ’ ভবনে। কিন্তু অগ্নিকাণ্ডের ঘটনায় এখন সেখানে শোকের ছায়া বিরাজ করছে।

যত সময় যাচ্ছে, লাশের সারি যেন আরও দীর্ঘ হচ্ছে। হাসপাতালগুলোতে স্বজনদের মাতমে হৃদয়বিদারক দৃশ্যের সৃষ্টি হয়েছে। গতকাল রাতের এ অগ্নিকাণ্ডে বাড়ছে লাশের সারি। এ পর্যন্ত ৪৬ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

এ ঘটনায় শোক প্রকাশ করেছেন জাতীয় দলের ক্রিকেটাররা। সামাজিকমাধ্যমে আলাদা পোস্টে নিহতদের আত্মার মাগফিরাত কামনা ও আহতদের সুস্থতা কামনা করেছেন তারা। নিহতদের প্রতি শোক জানিয়েছে বিসিবিও।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা