× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আর্জেন্টিনা-ব্রাজিলের দল ঘোষণা

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০২ মার্চ ২০২৪ ১২:২৯ পিএম

আপডেট : ০২ মার্চ ২০২৪ ১৩:১১ পিএম

আর্জেন্টিনা-ব্রাজিলের দল ঘোষণা

দুয়ারে কড়া নাড়ছে কোপা আমেরিকা। চলতি মাসে ভিন্ন প্রীতি ম্যাচ দিয়ে কোপা আমেরিকার প্রস্তুতি শুরু করবে আর্জেন্টিনা ও ব্রাজিল। এ মাসে এল সালভাদর ও কোস্টারিকার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে বিশ্বচ্যাম্পিয়নরা। এ দুই ম্যাচের জন্য ২৬ সদস্যের দল ঘোষণা করেছে আর্জেন্টিনা।

লিওনেল মেসি-অ্যাঙ্গেল ডি মারিয়ার মতো তারকা খেলোয়াড়দের পাশাপাশি উদীয়মান তরুণ খেলোয়াড়দেরও দলে রেখেছেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। এই দলে অনূর্ধ্ব-২০ বছর বয়সি খেলোয়াড় হিসেবে সুযোগ পেয়েছে চারজন। তারা হলেন ভ্যালেন্টিন বারকো, ফাকুন্দো বুয়োনানোত্তে, ভ্যালেন্টিন কার্বনি ও আলেজান্দ্রো গারনাচো।

চোটের কারণে দলে রাখা হয়নি লিসান্দ্রো মার্তিনেজ, গনসালো মন্তিয়েল, মার্কোস আকুনা ও গুইদো রদ্রিগেজকে। ২০২২ সালে কাতারে বিশ্বকাপজয়ী দলের থিয়াগো আলমাদাও বাদ পড়েছেন। তাকে রাখা হয়েছে হাভিয়ের মাচেরানোর অলিম্পিক সফরের অনূর্ধ্ব-২৩ দলে। ২২ মার্চ ফিলাডেলফিয়াতে এল সালভাদর এবং ২৬ মার্চ লস অ্যাঞ্জেলসে কোস্টারিকার বিপক্ষে খেলবে আর্জেন্টিনা।

ব্রাজিলের কোচ হিসেবে দায়িত্ব নেওয়ার পর এই প্রথম দল ঘোষণা করলেন দরিভাল জুনিয়র। ২৩ মার্চ ওয়েম্বলিতে ইংল্যান্ডের বিপক্ষে এবং ২৬ মার্চ রাতে স্পেনের বিপক্ষে খেলবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

২৬ সদস্যের দলে বেশ কিছু চমকও রেখেছেন দরিভাল। অভিজ্ঞ খেলোয়াড়দের পাশাপাশি এই দলে বেশ কজন তরুণ খেলোয়াড়কেও ডেকেছেন নতুন যোগ দেওয়া এ কোচ। রিয়াল মাদ্রিদে ক্যারিয়ার শুরু করতে যাওয়া ১৭ বছর বয়সি এনদ্রিক দলে জায়গা ধরে রেখেছেন। প্রথমবারের মতো ডাক পেয়েছেন পিএসজির লুকাস বেরালদো। এ ছাড়া চোট থাকার পরও দলে রাখা হয়েছে টটেনহাম স্ট্রাইকার রিচার্লিসনকে।


আর্জেন্টিনা দল

গোলরক্ষক : ফ্রাঙ্কো আরমানি, ওয়াল্টার বেনটেজ, এমিলিয়ানো মার্টিনেজ। 
ডিফেন্ডার : গেরমান পেজেল্লা, নেহুয়ান পেরেজ, নিকোলাস ওটামেন্ডি, ক্রিস্টিয়ান রোমেরো, নিকলোসা টালিয়াফিকো, মার্কোস সেনসি, নাহুয়েল মলিনা, ভ্যালেন্টিন বারকো। 
মিডফিল্ডার : এজকুয়েল পালাসিওস, রদ্রিগো ডি পল, লেয়ান্দ্রো পারাদেস, অ্যালেক্সিস ম্যাক আলিস্টার, এনজো ফার্নান্দেজ, জিওভানি লো সেলসো। 
ফরোয়ার্ড : নিকোলাস গঞ্জালেস, আলেজান্দ্রো গারনাচো, ফাকুন্দো বুয়োনানোত্তে, ভ্যালেন্টিন কার্বনি, অ্যাঙ্গেল ডি মারিয়া, লিওনেল মেসি, জুলিয়ান আলভারেজ, লাওতারো মার্টিনেজ ও পাওলো দিবালা।


ব্রাজিল দল

গোলরক্ষক : এডারসন, রাফায়েল, বেন্তো। 
ডিফেন্ডার : দানিলো, ইয়ান কৌতো, ওয়েন্ডেল, আইরটন লুকাস, গ্যাব্রিয়েল মাগালায়েস, মার্কুইনোস, বেরালদো, মুরিলো। 
মিডফিল্ডার : আন্দ্রে, ব্রুনো গিমারেস, কাসেমিরো, জোয়াও গোমেজ, লুকাস পাকেতা, ডগলাস লুইস, পাবলো মাইয়া, আন্দ্রেয়াস। 
ফরোয়ার্ড : গ্যাব্রিয়েল মার্টিনেল্লি, এনদ্রিক, রদ্রিগো, ভিনিসিয়ুস জুনিয়র, রিচার্লিসন, রাফিনিয়া, সাভিনিও।
শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা