× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আলিসের ইনজুরিতে কপাল খুলল জাকের আলীর

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০২ মার্চ ২০২৪ ১৮:৫৫ পিএম

জাতীয় দলে ফিরলেন জাকের আলি অনিক। প্রবা ছবি

জাতীয় দলে ফিরলেন জাকের আলি অনিক। প্রবা ছবি

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজে ডাক পেয়েছিলেন রহস্যময় স্পিনার আলিস ইসলাম। কিন্তু আঙুলের চোটের কারণে শ্রীলঙ্কার বিপক্ষে খেলা হচ্ছে না তার। চোট থেকে সেরে উঠতে সপ্তাহ দুয়েক সময় লাগবে ডানহাতি এই স্পিনারের। আলিসের পরিবর্তে লঙ্কানদের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দলে ডাক পেয়েছেন উইকেটকিপার ব্যাটসম্যান জাকের আলী অনিক।

এবারের বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলা খেলেছেন জাকের আলী। কদিন আগেই কুমিল্লার কোচ মোহাম্মদ সালাহউদ্দিন বলেছিলেন- হয়তো কা’লো বলে বিসিবির নজরে পড়েন না তিনি। তিনি জাকেরকে মাহমুদউল্লাহর পর বাংলাদেশের সেরা ফিনিশার হিসেবেও আখ্যা দিয়েছেন। এবার সেই জাকের ডাক পেলেন জাতীয় দলের ডাগআউটে। অবশ্য গতবছর লাল-সবুজের জার্সিতে ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিল ডানহাতি এই ব্যাটার।  

আজ শনিবার (২ মার্চ) আলিস ইসলামের ছিটকে যাওয়ার খবর আসার পর এক বিবৃতিতে জাকের আলীর অন্তর্ভুক্তের কথা জানায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। জাকেরের অন্তর্ভুক্তিতে লিটন দাস, এনামুল হক বিজয়ের পাশাপাশি উইকেটকিপার হিসেবে স্কোয়াডে রয়েছেন জাকের আলীও। সিলেটে দলের সঙ্গে যুক্ত হবেন তিনি। 

জাকের অবশ্য এবারের বিপিএলে ভালোও করেছেন। আসরে তাকে দেখা গিয়েছে সাত নম্বর পজিশনে। ফিনিশারের ভূমিকায় থাকা জাকের ১০ ইনিংসে ৯৯.৫ গড় ও ১৪১.১৩ স্ট্রাইক রেটে করেছেন ১৯৯ রান। যদিও নামের পাশে নেই কোনো ফিফটি। পুরো টুর্নামেন্টে দুর্দান্ত খেলা জাকের ফাইনাল ম্যাচে ব্যাটিং নিয়ে প্রশ্ন উঠেছে। গুরুত্বপূর্ণ এই ম্যাচে দুই চারে ২৩ বলে ২০ রানের অপরাজিত ইনিংস খেলেন জাকের।

উল্লেখ্য, বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার সিরিজটি শুরু হবে আগামী ৪ মার্চ। এরপর ৬ ও ৯ মার্চ মাঠে গড়াবে সিরিজের বাকি দুই ম্যাচ। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি সিরিজটি। প্রথম দুটি টি-টোয়েন্টি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় এবং শেষ ম্যাচটি হবে দুপুর ৩টায়।

বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক বিজয়, নাঈম শেখ, তাওহিদ হৃদয়, সৌম্য সরকার, শেখ মেহেদী হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব ও জাকেড় আলী অনিক।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা