× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মেসি-সুয়ারেজ ঝলকে শীর্ষে মিয়ামি

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৩ মার্চ ২০২৪ ১৪:০১ পিএম

আপডেট : ০৩ মার্চ ২০২৪ ১৪:২০ পিএম

মেসি-সুয়ারেজ ঝলকে শীর্ষে মিয়ামি

বার্সেলোনায় নিজেদের সোনালি সময় ফেলে এসেছেন তারা। এবারের মৌসুমে যুক্তরাষ্ট্রে একসঙ্গে জুটি বেঁধেছেন লিওনেল মেসি ও লুইস সুয়ারেজ। দুই বন্ধু মিলে বার্সাকে অনেক জয়ের উপলক্ষ এনে দিয়েছিলেন। এবার ইন্টার মিয়ামির জার্সিতে ঠিক যেন সেই পুরোনো দিনেই ফিরে গিয়েছিলেন তারা। অরল্যান্ডো সিটির বিপক্ষে এ দুই ফরোয়ার্ড করেছেন জোড়া গোল। আর মিয়ামিও জয় পেয়েছে ৫-০ গোলের বড় ব্যবধানে।

মেজর লিগ সকারের (এমএলএস) আগের মৌসুমে পয়েন্ট টেবিলের তলানিতে শেষ করেছিল মিয়ামি। মৌসুমের শেষদিকে ক্লাবটিতে যোগ দিলেও, কয়েক ম্যাচে খেলতে পারেননি আর্জেন্টাইন মহাতারকা মেসি। ফলে ডেভিড বেকহ্যামের ক্লাবটিও নেতিবাচক ফল পেয়েছে। তবে এবার শুরু থেকেই তারা পাচ্ছে মেসি-সুয়ারেজ জুটির দুর্দান্ত পারফরম্যান্স। তিন ম্যাচ শেষে মিয়ামি এখন টেবিলের শীর্ষে রয়েছে।


মেসি-সুয়ারেজ দুজনেই জোড়া গোল করে পেলেও, পাঁচটি গোলেই অবদান ছিল তাদের। মায়ামির হয়ে অন্য গোলটি করেছেন রবার্ট টেলর। তবে মায়ামি-অরল্যান্ডো ডার্বিতে সমান লড়াই করেছে দু’দলই। বরং বল দখলে এগিয়ে ছিল মায়ামির প্রতিপক্ষরা। তবে গোলের লক্ষ্যে তারা মায়ামির অর্ধেক শট রাখতে পেরেছে। মেসি-সুয়ারেজরা ১১ শটের ৬টি লক্ষ্যে এবং অরল্যান্ডোর ৯ শটের মধ্যে লক্ষ্যে ছিল ৩টি।


এদিন ম্যাচের মাত্র ৪ মিনিটেই গোলের সূচনা করেন সুয়ারেজ। যা উরুগুইয়ান ফরোয়ার্ডের প্রথম এমএলএস গোল। এরপর মিয়ামির লিড দ্বিগুণ করতেও বেশি সময় নেননি তিনি। ১১ মিনিটেই বক্সের বেশ বাইরে থেকে আক্রমণ বানিয়ে ফিনিশিংটাও করেছেন সুয়ারেজ। এরপর আবার তার সহায়তায় টেলরের গোলে বিরতির আগে স্কোরবোর্ড পরিণত হয় ৩-০ তে।


বিরতির পর আরও দুই গোল পায় বেকহ্যামের ক্লাবটি। ৫৭ ও ৬২ মিনিটে গোল করেন মেসি। প্রথমটি মেসি বুক দিয়ে বল নামিয়ে আলত করে জালে পাঠিয়ে দেন। দ্বিতীয় গোলটি তিনি করেন সুয়ারেজের অ্যাসিস্টে। উরুগুইয়ান তারকা একদম ফাঁকায় থাকা মেসিকে বল দিলে তিনি হেড দিয়ে ডানপাশ দিয়ে জাল কাঁপিয়ে ফেরেন। ফলে বড় জয় নিশ্চিত হয় মায়ামির।


এই জয়ে সাত পয়েন্ট নিয়ে এমএলএস ইস্টার্ন কনফারেন্সের শীর্ষে উঠে গেল ইন্টার মায়ামি। তিন ম্যাচে তাদের দুই জয় এবং একটি ড্র রয়েছে। আগামী ৮ মার্চ কনকাকাফ চ্যাম্পিয়নস কাপে নাসভিলের মুখোমুখি হবে টাটা মার্টিনোর শিষ্যরা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা