× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এমবাপে-কেইনের জোড়া গোল, শেষ আটে পিএসজি-বায়ার্ন

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৬ মার্চ ২০২৪ ১১:২৩ এএম

আপডেট : ০৭ মার্চ ২০২৪ ০০:২৭ এএম

কাইলিয়ান এমবাপে ও বায়ার্ন মিউনিখ

কাইলিয়ান এমবাপে ও বায়ার্ন মিউনিখ

মাঠের লড়াইয়ে দ্যুতি ছড়ালেন কাইলিয়ান এমবাপে। চমৎকার পারফরম্যান্সে পেলেন জোড়া গোল। রিয়াল সোসিয়েদাদকে আবারও হারিয়ে চ্যাম্পিয়নস লিগের শেষ আটে নিজেদের নাম লিখেছেন কোচ লুইস এনদ্রিকের শিষ্যরা।

মঙ্গলবার রাতে শেষ ষোলোর ফিরতি লেগে সোসিয়েদাদকে ২-১ গোলে হারিয়েছে পিএসজি। দুই লেগ মিলিয়ে ৪-১ গোলের কোয়ার্টার ফাইনালের টিকিট নিজেদের করে নিল ফরাসি চ্যাম্পিয়নরা।

ম্যাচের প্রথমার্ধে দলকে লিড এনে দেন ফুটবল সুপারস্টার এমবাপে। বিরতির পর খেলা শুরু হতেই গোলব্যবধান দ্বিগুণ করে ফেলেন বিশ্বকাপজয়ী এ তারকা। লড়াইয়ের শেষ দিকে মিকেল মেরিনো স্বাগতিকদের হয়ে ১টি গোল শোধ করেন।

গত দুই মৌসুম ইউরোপের সেরাদের টুর্নামেন্ট থেকে একটু আগেভাগেই বিদায় নেওয়া পিএসজি এবার ছিল দারুণ সতর্ক। শেষ আটের টিকিট কাটতে পেরেই উচ্ছ্বাসে ভাসছেন যেন এমবাপে, ‘বরাবরই আমরা জানতাম যে নিশ্চিন্ত থাকার উপায় নেই (২-০-তে এগিয়ে থাকলেও)। ওরা যদি শুরুতে গোল পেয়ে যেত, নিজেদের দর্শক সমর্থন পেয়ে আরও জোর দিতে পারত। আমাদের জন্য তাই জরুরি ছিল শুরুতেই ওদের আশা শেষ করে দেওয়া। সেটিই আমরা করেছি। আমরা কোয়ালিফাই করতে চেয়েছিলাম এবং জিততেও চেয়েছিলাম। আমাদের পরিকল্পনা ছিল পরিষ্কার, শুরুতে গোল করতে হবে। খুব বেশি চাপে তাই আমাদের পড়তে হয়নি, শেষদিকে একটু হয়েছে। কোয়ার্টার ফাইনালে ফিরতে পেরে আমরা খুবই খুশি।’

অন্যদিকে অনেক চেষ্টা করেও মিলছিল না গোলের দেখা। শেষে দলের ত্রাতা হয়ে আবির্ভূত হন হ্যারি কেইন। ইংল্যান্ড অধিনায়ক উপহার দেন জোড়া গোল। তার ডাবল গোলের নৈপুণ্যে প্রথম লেগের ঘাটতি কাটিয়ে টুর্নামেন্টের কোয়ার্টার-ফাইনালের টিকিট কেটেছে বায়ার্ন মিউনিখ।

মঙ্গলবার রাতে নিজেদের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় শেষ ষোলোর দ্বিতীয় লেগে লাৎসিওকে ৩-০ ব্যবধানে ধরাশায়ী করেছে বায়ার্ন মিউনিখ। তাতেই দুই লেগ মিলিয়ে ৩-১ ব্যবধানে কোয়ার্টার ফাইনালে উঠেছে স্বাগতিকরা।

জয়ের পর ইংলিশ স্ট্রাইকার কেন বলেন, ‘এটা ছিল আমাদের জন্য নিখুঁত রাত। সবাই যেভাবে খেলেছে, সুযোগ তৈরি করেছে, সব মিলিয়ে উঁচুমানের পারফরম্যান্সই ছিল।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা