× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

হেনরি ঝড়ে কাত অজিরা

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১০ মার্চ ২০২৪ ০১:২৮ এএম

আপডেট : ১০ মার্চ ২০২৪ ০৩:৩৮ এএম

ম্যাট হেনরি

ম্যাট হেনরি

দারুণ এক মাইলফলক স্পর্শ করেছেন কেইন উইলিয়ামসন ও টিম সাউদি। ক্যারিয়ারের ১০০তম টেস্ট খেলছেন দুজনে। তবে মাইলফলকের ম্যাচের প্রথম দিনটা রাঙাতে পারেননি উইলিয়ামসন ও সাউদি। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে ক্রাইস্টচার্চ টেস্টের দ্বিতীয় দিনে আজ দুজনেই চেনা রূপে ফিরেছেন। তাতে দারুণ ভাবে খেলায় ফিরেছে নিউজিল্যান্ডও। 

সফরকারী অস্ট্রেলিয়াকে ২৫৬ রানে গুটিয়ে দিয়েই ব্যাট হাতে দাপট দেখাচ্ছেন কিউইরা। দ্বিতীয় দিন শেষে স্বাগতিকরা দ্বিতীয় ইনিংসে ২ উইকেটের বিনিময়ে তুলেছে ১৩৪ রান। সে সুবাদে ব্ল্যাক ক্যাপস লিড নিয়েছে ৪০ রানের। উইলিয়ামসন খেলেছেন ৫১ রানের দুরন্ত এক ইনিংস। ইনিংস উদ্বোধন করা টম লাথাম অপরাজিত আছেন ৬৫ রানে।

সেঞ্চুরির আভাস দিয়ে নিউজিল্যান্ডের জন্য বাধা হয়ে দাঁড়িয়ে ছিলেন মারনাস লাবুশেন। ব্যক্তিগত ৯০ রানে তাকে সাজঘরে ফেরান সাউদি। দ্বিতীয় দিনে একমাত্র উইকেট শিকার। কিন্তু তাতেই করেন বাজিমাত।

তবে দ্বিতীয় দিনের নায়ক কিন্তু ম্যাট হেনরি। ক্রাইস্টচার্চেরই সন্তান হেনরি প্রথম দিন উসমান খাজা, ক্যামেরুন গ্রিন ও ট্রাভিস হেডকে আউট করেন। দ্বিতীয় দিন উইকেট পেয়েছেন আরও ৪টি। তার তোপেই প্রথম ইনিংসে অজিরা নিজেদের লিড তিন অঙ্কে নিয়ে যেতে পারেননি। ৩২ বছরের হেনরি ৭ উইকেট শিকার করে খরচ করেন ৬৭ রান। 

নিউজিল্যান্ড প্রথম ইনিংসে ১৬২ রানে অলআউট হওয়ার পর ৩৬ ওভারে ৪ উইকেট হারিয়ে ১২৪ রান সংগ্রহ করে প্রথম দিন শেষ করেছিল অস্ট্রেলিয়া। 

সংক্ষিপ্ত স্কোর

নিউজিল্যান্ড: ১৬২/১০ ও ১৩৪/২, ৫০ ওভার (লাথাম ৬৫*, উইলিয়ামসন ৫১, রবীন্দ্র ১১*, ইয়াং ১; কামিন্স ১/২১, স্টার্ক ১/৩৯)

অস্ট্রেলিয়া প্রথম ইনিংস: ২৫৬/১০, ৬৮ ওভার (লাবুশেন ৯০, স্টার্ক ২৮, গ্রিন ২৫, কামিন্স ২৩, হেড ২১, লায়ন ২০; হেনরি ৭/৬৭; ফিলিপস ১/১৪, সাউদি ১/৬৮, সিয়ার্স ১/৭১)

* দ্বিতীয় দিন শেষে

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা