× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ডিপিএলে জয় দিয়ে শুরু তামিমদের

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১১ মার্চ ২০২৪ ১৭:৪৫ পিএম

আপডেট : ১১ মার্চ ২০২৪ ১৯:১৫ পিএম

ডিপিএলে জয় দিয়ে শুরু তামিমদের

ব্যাট হাতে সংগ্রহটা বড় ছিল না প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের। যেটুকু সংগ্রহ পেয়েছিলেন তাতেই বাজিমাত করেছে তামিম ইকবালের দল। লো স্কোরিং ম্যাচে শাইনপুকুর স্পোর্টিং ক্লাবকে ৭১ রানে হারিয়ে চলতি ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ শুরু করেছে তামিম ইকবালের দল।

সোমবার (১১ মার্চ) ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে ৪৭ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৯৬ রান সংগ্রহ করে প্রাইম ব্যাংক। জবাবে খেলতে নেমে ৪১ ওভার ৫ বলে ১২৫ রান তলে অলআউট হয় শাইনপুকুর।

এদিন টস হেরে আগে ব্যাট করতে নামে প্রাইম ব্যাংক। ওপেনিংয়ে তামিমের সঙ্গী ছিলেন শাহাদাৎ হোসেন দিপু। তামিম শুরুটা ভালো-ও করেছিলেন। কিন্তু ধরে রাখতে পারেননি সেটি। ব্যক্তিগত ১৭ রানে হাসান মুরাদের বলে ক্যাচ দিয়ে ফিরেন প্রাইম ব্যাংকের অধিনায়ক। জাকির-দিপু, কিছুটা চেষ্টা করেন। কিন্তু দুজনের কেউই ইনিংস বড় করতে পারেননি। ৩৭ বলে ২৮ করে আউট হন দিপু ও ২৪ করে আউট হন জাকির।

মাঝখানে নাঈম ইসলামও চেষ্টা করেন কিন্তু তিনি জাকির ও দিপুর মতো ইনিংস বড় করতে পারেননি। তবে শেষদিকে ব্যাটিংয়ে ভেলকি দেখার বাঁহাতি বোলার নাজমুল ইসলাম অপু। তাঁর করা ৫৩ বলে ৪০ ও রুবেল হোসেনের অপরাজিত ৪৪ বলে ২৩ রানে ১৯৬ রানেই শেষ হয় প্রাইম ব্যাংকের ইনিংস।

প্রাইম ব্যাংক ছোট লক্ষ্য দিলে শুরু থেকেই শাইনপুকুরকে চাপে রাখে বোলাররা। প্রথম ওভারেই খালিদ ও অমিতের স্ট্যাম্প উপড়ে ফেলেন হাসান মাহমুদ। মার্শাল আইয়ুব ও অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের ব্যাটার জিশান আলম ৪৫ রানের জুটি গড়েন। ব্যক্তিগত ২৭ রানে নাজমুল অপুর বলে ফিরতে হয় তাঁকে। শাইনপুকুরে ছিলেন ইরফান শুক্কুর ও আকবর আলীও। শুক্কুর মাত্র ৩ রান করে আউট হন। আকবর করেন কেবল ২২ বলে ১৭ রান।

৭৪ রানে ৭ উইকেট হারানোর পর কোণঠাসা হয়ে পড়ে শাইনপুকুর। শেষদিকে আরাফাত সানির অপরাজিত ৫৬ বলে ২৮ রানের ইনিংসে মান বাঁচায় শাইনপুকুর। তাঁদের ইনিংস শেষ হয় দলীয় ১২৫ রানে। বল হাতে প্রাইম ব্যাংকের হয়ে ৪ উইকেট নেন হাসান এবং ৩টি নেন স্পিনার সানজামুল ইসলাম। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা