× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সন্তান প্রসবের পর সাফজয়ী নারী ফুটবলারের মৃত্যু

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৪ মার্চ ২০২৪ ১৬:০৭ পিএম

আপডেট : ১৪ মার্চ ২০২৪ ১৭:১৯ পিএম

সন্তান প্রসবের পর সাফজয়ী নারী ফুটবলারের মৃত্যু

বাংলাদেশের নারী ফুটবলাঙ্গনে পরিচিত মুখ ছিলেন রাজিয়া খাতুন। লাল-সবুজের জার্সিতে বয়সভিত্তিক দলে ছিলেন নিয়মিত সদস্য। ২০১৮ সালে অনূর্ধ্ব-১৮ নারী সাফ চ্যাম্পিয়নশীপে বাংলাদেশের শিরোপাজয়ী দলের গুরুত্বপূর্ণ সদস্যও ছিলেন তিনি। নারী ফুটবলের সেই পরিচিত মুখ রাজিয়া আর নেই। সন্তান প্রসবের পর আকস্মিক জটিলতায় মারা গেছেন এ ফুটবলার। 

বৃহস্পতিবার (১৪ মার্চ) ভোর ৪টার দিকে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার মৌতলা ইউনিয়নের লক্ষ্মীনাথপুর গ্রামে নিজ বাড়িতে এ ঘটনা ঘটে। পরিবারের বরাত দিয়ে কালিগঞ্জ উপজেলা চেয়ারম্যান সাইদ মেহেদি গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। 


তিনি বলেন, ‘ফুটবলার রাজিয়া সুলতানা দরিদ্র পরিবারের মেয়ে। গতকাল (বুধবার) রাত ১০টার দিকে তিনি একটি পুত্রসন্তান প্রসব করেন। এরপরেই রাত তিনটায় হঠাৎ রাজিয়া স্ট্রোকে আক্রান্ত হন। তাকে কালিগঞ্জ হাসপাতালে নেওয়ার পথে ভোর চারটার দিকে তার মৃত্যু হয়।’


রাজিয়া খাতুন একসময় বয়স ভিত্তিক দলের নিয়মিত মুখ ছিলেন। ২০১৯ সালে জাতীয় দলের ক্যাম্প থেকে বাদ পড়েন। এরপর খেলেন ঘরোয়া লিগে। এফসি ব্রাহ্মণবাড়িয়া ও কাচারীপড়ার হয়ে গত দুই লিগ খেলেছিলেন রাজিয়া। তার বড় অর্জন ছিল ২০১৮ সালে অনূর্ধ্ব-১৮ সাফ চ্যাম্পিয়নশিপে চ্যাম্পিয়ন হওয়া। এ ছাড়া সে ২০১৭ সালে থাইল্যান্ডে অনুষ্ঠিত এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনাল রাউন্ডে খেলেছিলেন।


২০০১ সালের ২৫ জানুয়ারি জন্ম নেওয়া রাজিয়া বাংলাদেশের নারী ফুটবলের উত্থানের শুরুর দিকের একজন। এএফসি অনূর্ধ্ব-১৪ রিজিওনাল ( সেন্ট্রাল ও দক্ষিণ এশিয়া) চ্যাম্পিয়নশিপে ২০১৩ ও ১৫ সালে চ্যাম্পিয়ন দলে ছিলেন তিনি৷ এরপর অনূর্ধ্ব-১৬ ও অনূর্ধ্ব-১৯ দলেও খেলেছেন। আর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে দেশের নারী ফুটবল অঙ্গনে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা