× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ডিপিএল ২০২৪

জয়ের ধারা অব্যাহত রাখল আবাহনী

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৪ মার্চ ২০২৪ ১৮:১০ পিএম

আপডেট : ১৪ মার্চ ২০২৪ ১৮:৫৯ পিএম

জয়ের ধারা অব্যাহত রাখল আবাহনী

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল)  ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড। এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচে পারটেক্স স্পোর্টিং ক্লাবকে ১৭১ রানের বড় ব্যবধানে হারিয়ে শুভসূচভনা করেছিল তারা। এবার নিজেদের দ্বিতীয় ম্যাচে গাজী টায়ার্স ক্রিকেট একাডেমিকে হারিয়ে টানা দ্বিতীয় ম্যাচ জিতল মোসাদ্দেক হোসেন সৈকতের দল। 

আজ বৃহস্পতিবার (১৪ মার্চ) নায়াগণগঞ্জের ফতুল্লায় টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে আবাহনী ৭ উইকেটে ৩৪৩ রান করে। জবাবে বৃষ্টির বাগড়ায় ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে গাজী টায়ার্স ৪০ ওভারে ৩১০ রানের লক্ষ্য পায়। কিন্তু রান তাড়ায় গাজী টায়ার্স ৯ উইকেটে ১৬৩ রানের বেশি করতে পারেনি। ১৪৬ রানের জয়ে টানা দ্বিতীয় ম্যাচ জিতল শিরোপাধারীরা।

আবাহনীর জয়ের নায়ক ওপেনার সাব্বির হোসেন। এবারের ঢাকা লিগের প্রথম সেঞ্চুরিয়ান হতে পারতেন সাব্বির। আগের ম্যাচে সত্তর রানের ইনিংস খেলে বড় কিছু হারিয়েছিলেন। আজও তেমন কিছুই হলো। ৮০ বলে ১০ চার ও ৪ ছক্কায় ৯৮ রান করে সাব্বির ফেরেন উইকেটের পেছনে ক্যাচ দিয়ে। টানা দুই ম্যাচে আক্রমণাত্মক ব্যাটিংয়ের পাশাপাশি সামর্থ্যের দারুণ প্রমাণ দিয়েছেন এই ব্যাটসম্যান।

এছাড়া রান পেয়েছেন মাহমুদুল হাসান জয় ও জাকের আলী অনিক। ধীর গতিতে ব্যাটিং করা জয় ১০৫ বলে ৭৩ রান করেন ৪ চার ও ১ ছক্কায়। শেষ দিকে ঝড়ো ব্যাটিংয়ে তা পুষিয়ে দেন জাকের। ৪৮ বলে ৭৬ রান করেছেন ৩ চার ও ৫ ছক্কায়। আগের ম্যাচে গোল্ডেন ডাক পাওয়া আফিফ আজ ২৮ রান করেছেন।

সাইফ উদ্দিন ফিনিশিংয়ের দাবি মিটিয়ে ১৫ বল ২টি করে চার ও ছক্কায় ২৯ রান করেন। বল হাতে গাজী টায়ার্সের হয়ে মারুফ মৃধা, ইফতেখার হোসেন ইফতি ও ইকবাল হাসান ২টি করে উইকেট নেন।

লক্ষ্য তাড়া গাজী টায়ার্সের ব্যাটসম্যানরা একেবারেই ছিলেন দিশেহারা। আবাহনীর নিয়ন্ত্রিত বোলিংয়ে তাদের তেমন জবাব দেওয়ার কিছু ছিল না। অধিনায়ক তাহজিবুল ইসলাম সর্বোচ্চ ৫৮ রান করেছেন। ১ চারের সঙ্গে ৩টি ছক্কা হাঁকান। এছাড়া ওপেনার আশিকুর রহমান শিবলি ২৯ ও সাঈদ সরকার ২৮ রান করেন। বাকিরা কেউ বিশের ঘর পেরোতে পারেনননি।

বল হাতে আবাহনীর হয়ে ৩টি করে উইকেট নেন সৈয়দ খালেদ আহমেদ ও মোসাদ্দেক হোসেন। টানা দুই জয়ে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে আবাহনী লিমিটেড।

সংক্ষিপ্ত স্কোর:

আবাহনী লিমিটেড: ৫০ ওভারে ৩৪৩/৭ (নাঈম ৭, সাব্বির ৯৮, জয় ৭৩, আফিফ ২৯, জাকের ৭৬*, মোসাদ্দেক ৫, সাইফ উদ্দিন ২৯, নাহিদুল ৬; মারুফ ৮-০-৬৫-২, ইকবাল ৯-০-১০৪-২, আরিদুল ৬-০-৩০-০, শামিম ১০-০-৪৪-১, সাঈদ ২-০-২২-০, ইফতেখার ১০-০-৩৯-২, আশরাফুল ৫-০-৩৫-০)

গাজী টায়ার্স ক্রিকেট একাডেমি: (লক্ষ্য ৪০ ওভারে ৩১০) ৪০ ওভারে ১৬৩/৯ (আশিকুর ২৯, ইফতেখার ০, আশিক ১৫, জুবারুল ৭, তাহজিবুল ৫৮*, আশরাফুল ২, সাঈদ ২৮, শামিম ১, ইকবাল ৫, মারুফ ৫*; সাইফ উদ্দিন ৫-০-২৮-১, খালেদ ৫-০-২৩-৩, তানভির ৭-১-৫০-১, নাহিদুল ৮-২-১৯-১, মোসাদ্দেক ৮-১-১৯-৩, রকিবুল ৭-০-২১-০)

ফল: ডাকওয়ার্থ লুইস স্টার্ন পদ্ধতিতে আবাহনী লিমিটেড ১৪৬ রানে জয়ী

ম্যান অব দা ম্যাচ: সাব্বির হোসেন। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা