× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সাফজয়ী ফুটবলার রাজিয়ার মৃত্যুতে শোকাহত ক্রীড়াঙ্গন

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৪ মার্চ ২০২৪ ১৯:২৫ পিএম

আপডেট : ১৪ মার্চ ২০২৪ ১৯:৫৮ পিএম

সাফজয়ী ফুটবলার রাজিয়ার মৃত্যুতে শোকাহত ক্রীড়াঙ্গন

সন্তান জন্ম দেওয়ার কয়েক ঘণ্টা পর মারা গেছেন বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের সাবেক খেলোয়াড় রাজিয়া খাতুন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। ২০১৮ সালে অনূর্ধ্ব-১৮ সাফজয়ী বাংলাদেশ দলের সদস্য ছিলেন তিনি। সন্তান প্রসবের পর অতিরিক্ত রক্তক্ষরণে মৃত্যুকোলে ঢলে পড়েন রাজিয়া। মৃত্যুকালে তার বয়স হয়েছিল মাত্র ২৩ বছর। 

ফুটবলসংশ্লিষ্ট বিভিন্ন সূত্র জানিয়েছে, বুধবার রাতে রাজিয়া ছেলেসন্তান প্রসব করেন। সন্তান প্রসবের পর অতিরিক্ত রক্তক্ষরণ হয় তার। সেই রক্তক্ষরণেই প্রাণ হারিয়েছেন এ ফুটবলার। নারী ফুটবলার রাজিয়া খাতুনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। 

শোকবার্তায় যুব ও ক্রীড়া মন্ত্রী মরহুমার রুহের মাগফিরাত কামনা করেন এবং তার  শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা  জানান। শোকবার্তায় মন্ত্রী বলেন, ‘ফুটবলার রাজিয়া খাতুন নারী ফুটবলে এক উজ্জ্বল নক্ষত্রের নাম। তার অকাল মৃত্যু নারী ফুটবলে এক অপূরণীয় ক্ষতি। দেশের নারী ফুটবলের উন্নয়নে  তার যে অনবদ্য অবদান, তা চিরস্মরণীয় হয়ে থাকবে।’ 

বাফুফের শোকবার্তায় বলা হয়, বাংলাদেশ মহিলা জাতীয় দলের প্রাক্তন খেলোয়াড় মোসাঃ রাজিয়া খাতুন নিজ গ্রামের বাড়ি সাতক্ষীরায় সন্তান প্রসবের পর অতিরিক্ত রক্তক্ষরণে অদ্য ১৪ মার্চ ২০২৪ তারিখ বৃহস্পতিবার ভোর ৪ ঘটিকায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ২৩ বছর।

সেখানে আরও বলা হয়েছে, বাংলাদেশ মহিলা জাতীয় দলের প্রাক্তন খেলোয়াড় মোসাঃ রাজিয়া খাতুন-এর মৃত্যুতে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সম্মানিত সভাপতি কাজী মো. সালাহউদ্দীন, সিনিয়র সহসভাপতি, সহসভাপতিগণ, কার্যনির্বাহী কমিটির সকল সদস্য, সাধারণ সম্পাদকসহ বাফুফের সকল স্ট্যান্ডিং কমিটি এবং বাফুফের সকল কর্মকর্তা-কর্মচারী আন্তরিক শোক প্রকাশ এবং তার পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছে।

উল্লেখ্য, ২০১৮ সালে ভুটানে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৮ নারী সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে নেপালকে ১-০ গোলে হারিয়ে বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়েছিল। সেই দলের অন্যতম সদস্য ছিলেন রাজিয়া খাতুন। চ্যাম্পিয়ন হয়ে মাননীয়  প্রধানমন্ত্রীর কাছ থেকে পেয়েছিলেন সংবর্ধনা ও ১০ লাখ টাকা।

এ ছাড়া ২০১৭ সালে থাইল্যান্ডে অনুষ্ঠিত এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনাল রাউন্ডে খেলেছিলেন রাজিয়া। ২০১৯ সালে রাজিয়া বাফুফের ক্যাম্প থেকে বাদ পড়েছেন বছর চারেক আগে। এরপর ঘরোয়া লিগ খেলেছেন। তার মৃত্যুতে দেশের ফুটবলে নেমে এসেছে গভীর শোক।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা