× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

দুই হাজারি ক্লাবে বাংলাদেশের সেরা সৌম্য

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৫ মার্চ ২০২৪ ১৯:৫৩ পিএম

আপডেট : ১৫ মার্চ ২০২৪ ২০:৪৬ পিএম

দুই হাজারি ক্লাবে বাংলাদেশের সেরা সৌম্য

বাংলাদেশের হয়ে ওয়ানডেতে দ্রুততম দুই হাজার রান করার রেকর্ড ছিল শাহরিয়ার নাফীস ও লিটন কুমার দাসের দখলে। দুজনই ৬৫ ইনিংসে পূর্ণ করেছিলেন দুই হাজার রানের মাইলফলক। এবার তাদের চেয়ে এক ইনিংস কম খেলেই রেকর্ডবুকে নাম লেখালেন আরেক টাইগার ব্যাটার সৌম্য সরকার।

শুক্রবার (১৫ মার্চ) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ৬৮ রানের ইনিংস খেলার পথে এই মাইলফলক স্পর্শ করেছেন সৌম্য সরকার। এর মাধ্যমে বাংলাদেশের দশম ব্যাটার হিসেবে ওয়ানডে ক্যারিয়ারে দুই হাজার রান অতিক্রম করেন বাঁহাতি এই ব্যাটার। 

লঙ্কানদের বিপক্ষে ব্যাটিংয়ে নামার আগে দুই হাজার রান থেকে সৌম্য সরকারের দূরত্ব ছিল ৫৬ রানের। এদিন ৫২ বলে ফিফটি তুলে নেন সৌম্য। এরপর ইনিংসের ২০তম ওভারে ওয়ানিন্দু হাসারাঙ্গার বলে চমৎকার এক শটে এক্সট্রা কভার অঞ্চল দিয়ে চার হাঁকিয়ে দুই হাজার রান পূর্ণ করেন তিনি। অবশ্য ১১ চার আর এক ছক্কা মেরে সৌম্য থামেন ৬৬ বলে ৬৮ রানে। ৬৮ ওয়ানডে ম্যাচের ৬৪ ইনিংসে ৩ সেঞ্চুরি ও ১২ ফিফটিতে বাঁহাতি এই ব্যাটারের সংগ্রহ ২০১২ রান। 

বাংলাদেশিদের হয়ে ৬৯ ইনিংসে সাকিব আল হাসান ও ৭০ ইনিংসে তামিম ইকবাল ২ হাজার রান করেছিলেন। আন্তর্জাতিক ওয়ানডেতে এ রেকর্ড শুভমান গিলের। ৩৮ ইনিংসে দুই হাজার রান করেছিলেন ভারতের এ তারকা ব্যাটার।  
শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা