× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ভিনিসিয়ুসের জোড়া গোলে শিরোপার আরও কাছে রিয়াল

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৭ মার্চ ২০২৪ ১২:০৯ পিএম

আপডেট : ১৭ মার্চ ২০২৪ ১২:৩০ পিএম

ভিনিসিয়ুসের জোড়া গোলে শিরোপার আরও কাছে রিয়াল

আন্তর্জাতিক বিরতিতে যাওয়ার আগে লা লিগায় শেষ ম্যাচে মাঠে নেমেছিল রিয়াল মাদ্রিদ। সেখানেও জয়ের ধারা অব্যাহত রেখেছে লস ব্লাঙ্কোসরা। ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়ুস জুনিয়রের জোড়া গোলে ওসাসুনার বিপক্ষে ৪-২ গোলের বড় জয় পেয়েছে স্প্যানিশ জায়ান্টরা। এই জয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থান আরও পোক্ত করল তারা।  শিষ্যদের জয়ের দিনে মাইলফলক ছুঁয়েছেন রিয়াল বস কার্লো আনচেলত্তিও। রিয়ালের হয়ে ২০০তম জয় পেয়েছেন এ ইতালিয়ান মাস্টারমাইন্ড। 

শনিবার (১৬ মার্চ) রাতে প্রতিপক্ষ ওসাসুনার মাঠে খেলতে নেমেছিল রিয়াল মাদ্রিদ। ইংলিশ তরুণ মিডফিল্ডার জুড বেলিংহ্যামকে ছাড়া মাঠে নেমেও ম্যাচের ফলাফলে কোনো প্রভাব পড়েনি। সর্বশেষ ম্যাচগুলোতে রিয়ালের ত্রাতা হয়ে ওঠা ভিনি এদিনও জোড়া গোল করেছেন। এ ছাড়া একটি করে গোল করেছেন ব্রাহিম দিয়াজ ও দানি কারভাহাল। গোল না পেলেও তিন গোলেই অবদান রেখে ভিন্নরকম ‘হ্যাটট্রিক’ করেছেন ফেদে ভালভার্দে। ওসাসুনার হয়ে হারের ব্যবধান কমান বুদিমির ও মুনোজ। 


তবে এমন আনন্দের দিনে অবশ্য ছোটখাটো দুঃসংবাদ পেয়েছে রিয়াল। কারণ নিষেধাজ্ঞার কারণে আন্তর্জাতিক বিরতির পর অ্যাতলেটিক বিলবাওয়ের বিপক্ষে ফেরার ম্যাচে তারা ভিনিসিয়ুসকে পাবে না। গতকালের ম্যাচেও হলুদ কার্ড দেখেছেন এই তারকা ফরোয়ার্ড, ফলে চলতি লা লিগায় তার হলুদ কার্ডের সংখ্যা দাঁড়াল পাঁচটিতে।


প্রতিপক্ষের মাঠে ম্যাচে লিড পেতে বেশি সময় লাগেনি রিয়ালের। চতুর্থ মিনিটে প্রতিপক্ষ ডিফেন্ডার সতীর্থের দেওয়া ব্যাক-পাস নিয়ন্ত্রণে রাখতে পারেননি, তার থেকে বল কেড়ে নিয়ে সামনে আগানো গোলরক্ষকের পাশ দিয়ে বল জালে জড়ান ভিনিসিয়ুস। যদিও তাদের স্বস্তি বেশিক্ষণ থাকেনি। মিনিট তিনেক পরই সমতায় ফেরে ওসাসুনা। রিয়ালের বক্সে কর্নার ক্লিয়ার করতে ব্যর্থ হওয়ায়, বল পেয়ে যান স্বাগতিক ফরোয়ার্ড বুদিমির। তিনি কাছ থেকে ভলিতে দেওয়া গোলে স্কোরলাইন সমান করে ফেলেন।


এরপর ১৮ মিনিটে রিয়ালকে ফের এগিয়ে দেন কারভাহাল। দিয়াজের ক্রসে পাওয়া বল কাটব্যাক করে ভালভার্দে বাড়ান এই স্প্যানিশ ডিফেন্ডারের কাছে। সাইডফুট ভলিতে তিনি বল জালে পাঠান। বিরতির আগেই রেফারির সঙ্গে তর্কে জড়িয়ে হলুদ কার্ড দেখেন ভিনিসিয়ুস। যা লিগে তার টানা তিন ম্যাচের অভিজ্ঞতা। এরপর ২-১ গোলের ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল। 


বিরতির পর রিয়াল আরও আগ্রাসী হয়ে ওঠে। তারই সুযোগে ৬১ মিনিটে ব্রাহিম দিয়াজের গোল। ভালভার্দের থ্রু বল ধরে বক্সে ঢুকে গোলরক্ষককে পরাস্ত করেন স্প্যানিশ এই মরক্কান উইঙ্গার। মিনিট তিনেক বাদেই সেই ব্যবধান তিনে নিয়ে যান ভিনিসিয়ুস। অ্যান্টোনিও রুডিগার ও ভালভার্দে হয়ে বল পান এই ব্রাজিলিয়ান, এরপর কোনাকুনি শটে স্কোরলাইন ৪-১ করেন। এ নিয়ে সর্বশেষ চার ম্যাচে ৬ গোল করলেন ভিনি। চলতি মৌসুমে লা লিগায় ১২তম এবং সব প্রতিযোগিতা মিলিয়ে ১৮তম গোল তার।


নির্ধারিত সময় শেষের পাঁচ মিনিট আগে ভিনিকে বদলি করে নামানো হয় তুর্কি তরুণ আর্দা গুলারকে। গোলও পেতে পারতেন তিনি, তবে যোগ করা সময়ে গুলারের একটি শট ক্রসবারে লাগে। তার আগে ইকার মুনোজ গোল দিয়ে স্বাগতিকদের হয়ে ব্যবধান কমান। বল জড়ায় রিয়াল কিপারের দুই পায়ের ফাঁক দিয়ে। আনচেলত্তির অধীনে এদিন ২৭৭তম ম্যাচ খেলে রিয়াল, যেখানে তিনি ২০০তম ম্যাচ জিতেছেন। সবমিলিয়ে ইতালিয়ান এই মাস্টারমাইন্ডের জয় ৯০০ ম্যাচ।


এই জয়ে ২৯ ম্যাচে শীর্ষে থাকা রিয়ালের পয়েন্ট দাঁড়াল ৭২। দুইয়ে থাকা জিরোনার পয়েন্ট ৬২ এবং এক ম্যাচ কম খেলে বার্সেলোনার পয়েন্ট ৬১।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা