× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

তৈয়বের গোলে হকিতে জিতল ঊষা, মোহামেডানের বড় জয়

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৭ মার্চ ২০২৪ ২৩:২৭ পিএম

আপডেট : ১৮ মার্চ ২০২৪ ১৪:১৩ পিএম

পুলিশকে ধরাশায়ী করেছে ঊষা

পুলিশকে ধরাশায়ী করেছে ঊষা

জয়ের লক্ষ্য নিয়েই লড়াইয়ে নেমেছিল ঊষা ক্রীড়া চক্র। কিন্তু ম্যাচের এক পর্যায়ে পয়েন্ট ভাগাভাগির দ্বারপ্রান্তেই পৌঁছে গিয়েছিল তারা। ঊষার মধ্যে আতঙ্ক ধরিয়ে দিয়েছিল পুলিশ এফসির ভারত-পাকিস্তানের খেলোয়াড়রা।

দিনের প্রথম ম্যাচটি একপেশে। তাতে বিশাল জয় ছিনিয়ে নিয়েছে মোহামেডান। একতরফা ম্যাচে সাদা-কালো শিবির ১১-১ গোলে বিধ্বস্ত করেছে দিলকুশাকে। 

তৈয়ব আলীর গোলে শেষ হাসি হাসে ঊষা। আজ রবিবার মওলানা ভাসানী জাতীয় স্টেডিয়ামে প্রিমিয়ার হকি লিগে পুলিশ এসসিকে ৩-২ গোলে হারিয়েছে তারা। পাঁচ ম্যাচ খেলে এনিয়ে তৃতীয় জয় ছিনিয়ে নিলো পুরান ঢাকার দলটি। 

দিনের দ্বিতীয় ও শেষ ম্যাচে পুলিশকে ধরাশায়ী করতে বেশ বেগ পেতে হয়েছে কোচ মোহাম্মদ আশিকুজ্জামানের শিষ্যদের। ঊষার হয়ে জাল কাঁপান দুই ভারতীয়- মোহাম্মদ শারিক ও অনিকেত গুরাভ। ঊষাকে জয়সূচক গোলটি উপহার দেন বিকেএসপির তরুণ মিডফিল্ডার তৈয়ব আলী। 

পুলিশের জার্সি গায়ে দুটি গোল শোধ করেন পাকিস্তানের ইহতিসাম আসলাম ও ভারতের দীপক প্যাটেল।

ম্যাচের ডেডলক ভাঙতে ২৪ মিনিট পর্যন্ত অপেক্ষায় থাকতে হয় হকি প্রেমীদের। পেনাল্টি কর্নার থেকে গোল করে ঊষাকে লিড এনে দেন মোহাম্মদ শারিক। ছয় মিনিট বাদে পেনাল্টি কর্নার থেকে পুলিশকে সমতাসূচক গোল এনে দেন দীপক।

তবে পুলিশের সমতা খুব বেশিক্ষণ স্থায়ী হয়নি। এক মিনিট না কাটতেই ফের লিড পায় ঊষা। এবার পেনাল্টি কর্নার থেকে গোল করে দলকে ২-১ গোলে এগিয়ে দেন অনিকেত। ৩৭ মিনিটে দুর্দান্ত ফিল্ড গোলে স্কোর লেভেল করে পুলিশ। গোলটি আসে ইহতিসাম আসামের স্টিক থেকে। ম্যাচের ৪৪ মিনিটে পুলিশের তিন খেলোয়াড়কে ফাঁকি দিয়ে দুর্বার এক হিটে গোল করেন ঊষার তৈয়ব।

ম্যাচের খেলার বাকি সময় দুই দলই গোল করতে আক্রমণ রচনা করে গেছে। কিন্তু আসেনি আর কোনো গোল। তবে জয়ের হাসি নিয়েই টার্ফ ছাড়ে দীর্ঘ দিন পর লিগে ফেরা ঊষা।

মোহামেডানের হয়ে হ্যাটট্রিক হাঁকিয়েছেন অভিজ্ঞ ফরোয়ার্ড রাসেল মাহমুদ জিমি ও মালয়েশিয়ান খেলোয়াড় ফয়জাল বিন সারি। মোহামেডানের ১১ গোলের বাকি পাঁচ গোল একজন করে করেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা