× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজ

অলিখিত ফাইনালে যেমন হতে পারে একাদশ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৮ মার্চ ২০২৪ ০১:২১ এএম

আপডেট : ১৮ মার্চ ২০২৪ ১১:২৩ এএম

সিরিজ শুরুর আগে ফটোসেশনে দুই দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও কুশল মেন্ডিস। প্রবা ছবি

সিরিজ শুরুর আগে ফটোসেশনে দুই দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও কুশল মেন্ডিস। প্রবা ছবি

চট্টগ্রামে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শিরোপা নির্ধারণী ম্যাচে আজ সোমবার শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ দল। সাগরিকার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সকাল ১০টায় শুরু হবে দুই দলের হাইভোল্টেজ এ খেলা। এ ম্যাচের আগে চোটের কারণে টাইগার পেসার তানজিম হাসান সাকিব ও লঙ্কান পেসার দিলশান মাদুশঙ্কা স্কোয়াড থেকে ছিটকে গেছেন। তাই সিরিজ নির্ধারণী ম্যাচে দুই দলের একাদশেই পরিবর্তন আসাটা স্বাভাবিক।

সিরিজের প্রথম দুই ওয়ানডে ম্যাচেই ব্যাট হাতে শূন্যহাতে ফেরেন ওপেনার লিটন দাস। তাই ফর্মের0 কারণে তাকে দল থেকে বাদ দিয়েছে টিম ম্যানেজমেন্ট। তার জায়গায় ওপেনিংয়ে সুযোগ পেতে পারেন এনামুল হক বিজয় কিংবা তানজিদ হাসান তামিম। সবশেষ নিউজিল্যান্ড সিরিজের একাদশে ভালো শুরু পাওয়ার কারণে বিজয়ের সুযোগ পাওয়ার সম্ভাবনাই বেশি।


এদিকে তানজিম হাসান সাকিবের ইনজুরির কারণে দলে ডাকা হয়েছে আরেক পেসার হাসান মাহমুদকে। যিনি রবিবার চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে দলের সঙ্গে যোগ দিয়েছেন। ফলে ১৮ ঘণ্টার ব্যবধানে তাকে ম্যাচ খেলতে নামানোর সম্ভাবনা খুবই কম। ওই জায়গায় একাদশে ঢুকতে পারেন প্রথম দুই ম্যাচে সুযোগ না পাওয়া মুস্তাফিজুর রহমান।


এদিকে পুরো শ্রীলঙ্কা সিরিজ থেকেই বিশ্রামে আছেন সাকিব আল হাসান। তার অনুপস্থিতিতে প্রথম দুই ওয়ানডে ম্যাচে বাঁহাতি স্পিনার কোটায় সুযোগ পেয়েছিলেন তাইজুল ইসলাম। কিন্তু এ অর্থোডক্স স্পিনার নামের প্রতি সুবিচার করতে পারেননি। তার জায়গায় একাদশে ঢুকতে পারেন লেগ স্পিনার রিশাদ হোসেন। টি-টোয়েন্টি সিরিজে বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতেও ঝলক দেখান তিনি।


অন্যদিকে শ্রীলঙ্কা দিলশান মাদুশঙ্কার জায়গায় একাদশে একজন পেসার নেবে। এ ক্ষেত্রে চামিরা করুণারত্নের থাকার সম্ভাবনাই বেশি। এ ছাড়া রান না পাওয়ায় ওপেনার আভিস্কা ফার্নান্দো বাদ পড়তে পারেন। তার স্থলাভিষিক্ত হতে পারেন কামিন্দু মেন্ডিস।


বাংলাদেশের সম্ভাব্য একাদশ : সৌম্য সরকার, এনামুল হক বিজয়/তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম (উইকেটকিপার), মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান।


শ্রীলঙ্কার সম্ভাব্য একাদশ : পাথুম নিশাঙ্কা, আভিষ্কা ফার্নান্দো/কামিন্দু মেন্ডিস, কুশল মেন্ডিস (অধিনায়ক ও উইকেটকিপার), সাদেরা সামারাবিক্রমা, চারিথ আশালঙ্কা, জানিথ লিয়ানাগে, দুনিথ ভেল্লালাগে, ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিরা করুনারত্নে, প্রমোদ মাদুশান, লাহিরু কুমারা।
শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা