× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ফের আফগানদের বিপক্ষে সিরিজ বাতিল অস্ট্রেলিয়ার

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৯ মার্চ ২০২৪ ১৬:০৮ পিএম

আপডেট : ১৯ মার্চ ২০২৪ ১৬:১৫ পিএম

ফের আফগানদের বিপক্ষে সিরিজ বাতিল অস্ট্রেলিয়ার

আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ বাতিল করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। দেশটিতে এখনো নারীদের অধিকার হরণ হচ্ছে দাবি অজি ক্রিকেট বোর্ডের। সরকারের সঙ্গে পরামর্শ করেই রশিদ খানদের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ বাতিল করেছে অজি বোর্ড।

আগামী আগস্টে নিরপেক্ষ ভেন্যুতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা ছিল অস্ট্রেলিয়া-আফগানিস্তানের। এটি আইসিসির ফিউচার ট্যুর প্রোগ্রামের (এফটিপি) অংশ। কিন্তু, পূর্বের ন্যায় এবারো একই সিদ্ধান্ত নিয়েছে অস্ট্রেলিয়া। ২০২১ এবং ২০২৩ সালে একই ইস্যুতে দু’দেশের দ্বিপাক্ষিক সিরিজ বাতিল করে পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নরা। 

অস্ট্রেলিয়ার এমন সিদ্ধান্তে ক্ষোভ ঝেড়েছিলেন রশিদ খান। বিগ ব্যাশ থেকে নাম প্রত্যাহারের হুমকি দিয়েছিলেন বিশ্বসেরা লেগি। যদিও ক্ষণিকে সে সিদ্ধান্ত বদল করেন। অংশ নেন ড্রাফটে।

আজ মঙ্গলবার ক্রিকেট অস্ট্রেলিয়া এক বিবৃতিতে জানায়, প্রাপ্ত তথ্যের ভিত্তিতে সিরিজ বাতিলের সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে সিএ। তারা খোঁজ নিয়ে জানতে পারে, আফগানিস্তানে নারী এবং মেয়েদের দাবি এবং অধিকার হরণ হচ্ছে। এছাড়া দুই দেশের ক্রিকেট নিয়ে বছরখানেক ধরে সরকারের সঙ্গে ক্রিকেট বোর্ডের আলোচনা-পরামর্শ হচ্ছে। সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, আফগানিস্তানে নারী এবং মেয়েদের অবস্থা খারাপের দিকে যাচ্ছে। তাই আমরা আমাদের আগের সিদ্ধান্তে অটল থাকছি। 

ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, ক্রিকেটে বিশ্বব্যাপী নারীদের অংশগ্রহণ নিয়ে সিএ খুবই প্রতিশ্রুতিবদ্ধ। আমরা সক্রিয়ভাবে আইসিসিকে এখানে জড়ানোর চেষ্টা করছি। আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) সঙ্গে আমরা ঘনিষ্ঠভাবে কাজ করব দ্বিপক্ষীয় সিরিজ ভবিষ্যতে আবার কীভাবে আয়োজন করা যায়।’ 

দ্বিপাক্ষিক সিরিজে অংশ না নিলেও ঠিকই আইসিসি ইভেন্টে খেলছে অস্ট্রেলিয়া-আফগানিস্তান। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা