× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

অজিকাণ্ডে হতাশ আফগানিস্তান

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২০ মার্চ ২০২৪ ১৬:১২ পিএম

আপডেট : ২০ মার্চ ২০২৪ ১৭:৩৮ পিএম

অজিকাণ্ডে হতাশ আফগানিস্তান

আইসিসির ফিউচার ট্যুর প্রোগ্রামের (এফটিপি) অংশ হলেও আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ বাতিল করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। সিএ জানায়, তালেবান-শাসিত আফগানিস্তানে নারী ও কন্যাশিশুদের আর্থসামাজিক অবস্থার অবনতি হওয়ায় সরকারের পরামর্শে টি-টোয়েন্টি সিরিজ স্থগিত করা হয়েছে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার বিবৃতির ঠিক একদিন পরই পাল্টা বিবৃতি দিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। এসিবি জানায়, বাইরের চাপ এবং রাজনৈতিক প্রভাবের কাছে তারা কখনও নতি স্বীকার করবে না।

অস্ট্রেলিয়ার সিরিজ বাতিলের বিষয়টি ‘হতাশাজনক’ বলছে আফগানিস্তান। তৃতীয় বারের মতো দ্বিপাক্ষিক সিরিজ বাতিল ইস্যুতে বোর্ড থেকে বলা হয়েছে, অজি সরকারকে প্রতি অনুরোধ আপনারা যেন ক্রিকেটের নীতিতে প্রভাব না ফেলে বরং ক্রিকেট উন্নয়নে কাজ করে। এসিবির শীর্ষ কর্মকর্তারা এর আগে ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে কথা চালাচালি করেছে। তখন এভাবে ঘোষণা দিয়ে সরে না দাঁড়িয়ে বিকল্প পথ বের করার প্রস্তাব দেওয়া হয়েছিল।’

আফগানিস্তানে তালেবান সরকার ক্ষমতায় আসার পর থেকেই নারীদের ক্রীড়াঙ্গনে নিষেধাজ্ঞা জারি করে। মূলত এর জের ধরেই রশিদ খানদের বিপক্ষে দ্বিপাক্ষিক টেস্ট-ওয়ানডে এবং সবশেষ টি-টোয়েন্টি সিরিজ বাতিল করে অস্ট্রেলিয়া।  

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা