× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

হাড্ডাহাড্ডি লড়াই শেষে অ্যাজাক্সকে হারাল মেরিনার্স

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২০ মার্চ ২০২৪ ১৯:৫১ পিএম

হাড্ডাহাড্ডি লড়াই শেষে অ্যাজাক্সকে হারাল মেরিনার্স। ছবি : বাহফে

হাড্ডাহাড্ডি লড়াই শেষে অ্যাজাক্সকে হারাল মেরিনার্স। ছবি : বাহফে

প্রিমিয়ার ডিভিশন হকি লিগে গতকাল বুধবার হয় পেয়েছে আজাদ স্পোর্টিং ক্লাব ও মেরিনার ইয়াংস ক্লাব। দিনের প্রথম খেলায় দিলকুশা স্পোর্টিং ক্লাবকে ৫-২ ব্যবধানে পরাজিত করে আজাদ। পরের ম্যাচে হয়েছে হাড্ডাহাড্ডি লড়াই। মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত অ্যাজাক্স স্পোর্টিং ক্লাবের বিপক্ষে শেষ পর্যন্ত ৪-৩ ব্যবধানে জয় তুলে নিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। 

আগের ৪ ম্যাচে যেখানে প্রতিপক্ষের জালে গোলের বন্যা বইয়ে দিয়েছিল মেরিনার্স, সেখানে গতকাল অ্যাজাক্সের গোলমুখ খুলতে বেশ ঘামই ঝরাতে হয়েছে কৌশিক, সবুজ, প্রদীপ মোরদের। অ্যাজাক্সের বিপক্ষে অবশ্য প্রায় সবগুলো দলকেই গোল তুলে নিতে কষ্ট করতে হচ্ছে। এদিন খেলার ষষ্ঠ মিনিটে দারুণ এক ফিল্ড গোলে অ্যাজাক্সকে এগিয়ে দেন রাকিবুল হাসান। পরের মিনিটেই সমতায় ফেরে মেরিনার্স। মাঈনুল ইসলাম কৌশিক ফিল্ড গোল করে দলকে ১-১ সমতায় ফেরান। প্রথম কোয়ার্টারে সমতায় থেকে বিরতিতে যায় মেরিনার্স।

দ্বিতীয় কোয়ার্টারে একের পর এক আক্রমণ চালাতে থাকে তারা। আক্রমণের সুফলও পায় দলটি। দ্বিতীয় কোয়ার্টারে অ্যাজাক্সের জালে তিন গোল পুরে মেরিনার্স। ১৭ মিনিটে ভারতের অজয় যাদবের ফিল্ড গোলে ব্যবধান ২-১ করে। ২০ মিনিটে মেরিনার্সের আরেক ভারতীয় দীপকের ফিল্ড গোলে ব্যবধান বাড়িয়ে ৩-১ করে মেরিনার্স। তিন মিনিট পর পেনাল্টি কর্নার থেকে গোল করেন তারকা ডিফেন্ডার সোহানুর রহমান সবুজ; অ্যাজাক্সের সঙ্গে মেরিনার্সের গোল পার্থক্য বেড়ে দাঁড়ায় ৪-১। দ্বিতীয় কোয়ার্টারে অ্যাজাক্সও এক গোল করে। ২৫ মিনিটে দলটির ভারতীয় সিলহেইবা লিশাম ফিল্ড করে ব্যবধান ৪-২-এ নামিয়ে আনেন। খেলার তৃতীয় কোয়ার্টার ছিল গোলশূন্য। চতুর্থ ও শেষ কোয়ার্টারের ৫৯ মিনিটে অ্যাজাক্সের রাকিবুল হাসান সবশেষ গোলটি করেন। এতে দুদলের ব্যবধান ৪-৩ হলেও পরাজয় ঠেকাতে পারেনি অ্যাজাক্স।

এর আগে দিনের প্রথম খেলায় ২-০ গোলে এগিয়ে যাওয়া দিলকুশাকে পরাজিত করে আজাদ। জয়ী দলের খোরশেদ জোড়া গোল করেন। এছাড়া শাহির, পরিমল মাদি ও তারেক একটি করে গোল করেন। দিলকুশার রিদয় ও হাবুল একটি করে গোল পরিশোধ করেন। এদিন খেলার প্রথম কোয়ার্টারে পূর্ণ আধিপত্য ছিল দিলকুশার। ২-০ গোলে এগিয়েও ছিল। সেই ম্যাচ শেষ পর্যন্ত ৫-২ গোলে হেরেছে দিলকুশা। খেলার দ্বিতীয় মিনিটে ফিল্ড গোলে দলকে এগিয়ে নেন দিলকুশার রিদয়। ১১ মিনিটে হাবুলের গোলে ব্যবধান দ্বিগুণ করে দলটি।

তীয় কোয়ার্টারে ঘুরে দাঁড়ায় আজাদ। ১৮ মিনিটে গোল করে ব্যবধান ২-১ এ নামিয়ে আনে আজাদ। ২৪ মিনিটে খোরশেদের গোলে ২-২ সমতায় ফেরে তারা। চতুর্থ ও শেষ কোয়ার্টারে দিলকুশার রক্ষণে মুর্হমূহ আক্রমণ আজাদের। ৪৬ মিনিটে পরিমলের গোলে ব্যবধান ২-৩ এ নিয়ে যায় আজাদ। ৫৩ মিনিটে পেনাল্টি স্ট্রোক থেকে গোল করেন তারেক। আজাদের ব্যবধান বেড়ে দাঁড়ায় ২-৪ গোলে। ৫৭ মিনিটে স্কোরলাইন ৫-২ করেন আজাদের খোরশেদ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা