× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বাংলাদেশকে চ্যালেঞ্জিং টার্গেট অজি মেয়েদের

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২১ মার্চ ২০২৪ ১২:৫৫ পিএম

আপডেট : ২১ মার্চ ২০২৪ ১৩:২৫ পিএম

ছবি: আ. ই আলীম

ছবি: আ. ই আলীম

বল হাতে ইনিংসের শুরুতেই উৎসবে মেতেছিলেন বাংলাদেশের মেয়েরা৷ শতরানের আগেই অস্ট্রেলিয়ার মেয়েদের ৫ উইকেট তুলে নিয়েছিলেন টাইগ্রেসরা৷ সেখান থেকে অবশ্য পরে ঠিকই ঘুরে দাঁড়িয়েছে অজি মেয়েরা। অ্যানাবেল সাদারল্যান্ড ও অ্যালানা কিংয়ের ব্যাটে ভর করে শুরুর বিপর্যয় সামলে চ্যালেঞ্জিং সংগ্রহ পেয়েছে অ্যালিসা হিলির দল। 

আজ বৃহস্পতিবার (২১ মার্চ) মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২১৩ রান করেছে অস্ট্রেলিয়ার মেয়েরা। দলের পক্ষে অ্যানাবেল সাদারল্যান্ড  ৫৮ ও অ্যালানা কিং ৪৬ রানের অপরাজিত ইনিংস খেলেন। 


টস জিতে বোলিংয়ে শুরুটা দারুণ করেছিল বাংলাদেশের মেয়েরা। ইনিংসের দ্বিতীয় ওভারের ফোবে লিচফিল্ডকে দারুণ সুইংয়ে বোকা বানান সুলতানা। গোল্ডেন ডাক মেরে ফেলেন ইনফর্ম এই ওপেনার। এরপর অভিজ্ঞ এলিস পেরিও থিতু হতে পারেননি। ১০ বলে ২ রান করে তাকেও ফেরান সুলতানা। রাবেয়া খানের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। 


তবে অধিনায়ক অ্যালিসা হিলি দলকে এগিয়ে নিচ্ছিলেন। শুরু থেকেই দারুণ ছন্দে ছিলেন হিলি। তবে উইকেটের পেছনে জ্যোতিকে ক্যাচ বানিয়ে এই ব্যাটারকে ফেরান পেসার মারুফা আক্তার। ৩৯ বলে ২৪ রান করে সাজঘরে ফেরেন হিলি। 


নাহিদা আক্তার আক্রমণে এসে ফেরান তাহলিয়া ম্যাকগ্রাকে। দারুণ এক সুইংয়ের ফলে পরাস্ত এই ব্যাটার। লেগবিফোরে ফিরতে হয় সময়ের অন্যতম সেরা এই খেলোয়াড়কে। এরপরেই অবশ্য অ্যাশলি গার্ডনারকে নিয়ে বড় জুটি গড়েন অভিজ্ঞ বেথ মুনি। 


মুনি খেলেছেন ধীরগতির এক ইনিংস। খানিক সময় নিয়ে আক্রমণাত্মক হতে চেয়েছিলেন। তবে সেখানেও বাধা হয়েছেন বাংলাদেশের বোলাররা। ফাহিমার বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছেন তিনি। যাওয়ার আগে গার্ডনারের সঙ্গে গড়েছেন ৩০ রানের জুটি। 


৭৮ রানে ৫ উইকেটের পতন থেকে অজিদের ঘুরে দাঁড়ানো শুরু। অ্যাশলি গার্ডনার এবং জর্জিয়া ওয়্যারহ্যাম দুজনের সঙ্গেই ৩৪ রানের জুটি গড়েছেন অ্যানাবেল। গার্ডনার ৩২ করে ফেরেন নাহিদার বলে। স্ট্যাম্পিংয়ে তাকে ফেরান জ্যোতি। আর ওয়্যারহ্যাম ফিরেছেন স্বর্ণার বলে। স্লিপে চোখে পড়ার মতো ক্যাচ নিয়েছিলেন রাবেয়া। 


অ্যালানা কিং এসে অ্যানাবেলকে সঙ্গ দিয়েছেন। খুব বেশি বাউন্ডারি না এলেও রান পেয়েছেন নিয়মিত। শুরুর ধাক্কা সামলে অজিদের ইনিংসটাও বড় হয়েছে অনেকটা। শেষ ওভারে অ্যালানা ধ্বংসযজ্ঞ চালিয়েছেন ফাহিমার ওপর। এক ওভারেই এসেছে ২৯ রান। তাতেই অজিদের সংগ্রহ পৌঁছে যায় ২১৩ পর্যন্ত। 


বল হাতে সুলতানা আক্তার ও নাহিদা খাতুন ২টি করে উইকেট শিকার করেন। এছাড়া ১টি করে উইকেট পান মারুফা আক্তার, ফাহিমা আক্তার ও স্বর্ণা আক্তার।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা