× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

হকি

আব্দুল্লাহ-জয়ের জোড়া গোলে আবাহনীর জয়

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৩ মার্চ ২০২৪ ০২:৪২ এএম

আবাহনীর খেলোয়াড়দের উদযাপন

আবাহনীর খেলোয়াড়দের উদযাপন

প্রিমিয়ার ডিভিশন হকি লিগে শুক্রবার জয় পেয়েছে আবাহনী লিমিটেড। মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের প্রথম খেলায় অ্যাজাক্স স্পোর্টিং ক্লাবকে ৭-১ ব্যবধানে পরাজিত করেন আকাশি-নীলরা। এই জয়ে লিগে টানা ছয় ম্যাচে অপরাজিত থাকল শিরোপাপ্রত্যাশী দলটি।

দুই তরুণ মোহাম্মদ আব্দুল্লাহ এবং ওবায়দুল হোসেন জয়ের জোড়া গোলে বড় জয় তুলে নেয় আবাহনী। এ ছাড়া রাকিবুল হাসান রকি, হুজাইফা হোসেন এবং ভারতের শিশে গাওয়াদ একটি করে গোল করেন। অ্যাজাক্সের হয়ে একমাত্র গোলটি করেন ভারতের সিলহেইবার লিশাম।

খেলায় এদিন আগে লিড নিয়েছিল অ্যাজাক্স। প্রথম মিনিটেই লিশামের ফিল্ড গোলে ১-০ ব্যবধানে এগিয়ে যায় তারা। তবে ম্যাচের বাকি সময়ে আবাহনীর সামনে আর পাত্তা পায়নি দলটি। ১৩ মিনিটে জয়ের গোলে সমতায় ফেরে আবাহনী। দ্বিতীয় কোয়ার্টারে একের পর এক পেনাল্টি কর্নার তুলে নেয় আবাহনী।

কিন্তু অ্যাজাক্সের গোলরক্ষক আজিম উদ্দিন এবং রক্ষণের দৃঢ়তায় গোলবঞ্চিত থাকে তারা। অবশেষে ২১ মিনিটে আব্দুল্লাহর গোলে ম্যাচে প্রথমবার লিড নেয় আবাহনী, এগিয়ে যায় ২-১ ব্যবধানে। পরের মিনিটে আবারও গোল উদযাপন আকাশি-নীলদের। শিশে গাওয়াদের ফিল্ড গোলে অ্যাজাক্সের সঙ্গে ব্যবধান বেড়ে দাঁড়ায় ৩-১। ২৯ মিনিটে আবারও গোল আব্দুল্লাহর।

আবাহনী এগিয়ে গেল ৪-১ ব্যবধানে। তৃতীয় কোয়ার্টারে আবাহনীর সঙ্গে সমানতালে লড়েও গোল তুলে নিতে পারেনি অ্যাজাক্স। উল্টো ৩৮ মিনিটে স্কোরলাইন ৫-১ করেন জয়। ৪৩ মিনিটে রাকিবুল রকির গোলে অ্যাজাক্সের সঙ্গে ব্যবধান আরও বাড়িয়ে নেয় আবাহনী (৬-১)।

পরের মিনিটে হুজাইফা করেন আবাহনীয় হয়ে ম্যাচের শেষ গোলটি। চতুর্থ কোয়ার্টার আবাহনীকে গোলবঞ্চিত রাখে অ্যাজাক্স। তাতে অবশ্য আবাহনী বড় জয়ে বাধা হতে পারেনি তারা।

দিনের অপর খেলায় দিলকুশা এসসিকে ৫-৪ ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ এসসি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা