× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নারী এশিয়া কাপের সূচি ঘোষণা

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৬ মার্চ ২০২৪ ২০:১৮ পিএম

আপডেট : ২৬ মার্চ ২০২৪ ২১:১৫ পিএম

নারী এশিয়া কাপের সূচি ঘোষণা

আগামী সেপ্টেম্বর মাসে বাংলাদেশের মাটিতে বসবে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। বিশ্বকাপের আগে মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াইয়ে মাঠে নামবে এশিয়ার আটটি দেশ। ১৯ থেকে ২৮ জুলাই পর্যন্ত নারীদের টি-টোয়েন্টি ফরম্যাটের এশিয়া কাপের আসর বসবে শ্রীলঙ্কার ডাম্বুলায়।

মঙ্গলবার (২৬ মার্চ) এক বিবৃতিতে আসন্ন ২০২৪ নারী এশিয়া কাপের সূচি ঘোষণা করেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। যেখানে ‘এ’ গ্রুপে পড়েছে ভারত, পাকিস্তান, নেপাল ও সংযুক্ত আরব আমিরাত। ‘বি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা, মালয়েশিয়া ও থাইল্যান্ড।

আগের নারীদের এশিয়া কাপের আসর হয়েছিল সাত দল নিয়ে। তবে এশিয়া মহাদেশে মেয়েদের ক্রিকেটে অংশগ্রহণ ও জনপ্রিয়তা বাড়াতে এবার দল বাড়িয়ে করা হয়েছে আটটিতে। নারী-পুরুষের সমতা নিশ্চিত করতে ২০২৪ এশিয়া কাপ আসরে সকল রেফারি ও আম্পায়ারই থাকছেন নারী। 

এসিসি টুর্নামেন্টের সূচি ঘোষণা করলেও খেলা শুরুর সময় জানানো হয়নি। আসরের উদ্বোধনী দিন ১৯ জুলাই ভারত-ইউএই ও পাকিস্তান-নেপাল ম্যাচ অনুষ্ঠিত হবে। পরদিন (২০ জুলাই) বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে মোকাবিলা করবে শ্রীলঙ্কান মেয়েদের। গ্রুপপর্বে নিগার সুলতানা জ্যোতিদের পরবর্তী ম্যাচ ২২ জুলাই থাইল্যান্ড এবং ২৪ জুলাই মালয়েশিয়ার বিপক্ষে।

এ ছাড়া ভারত-পাকিস্তানের হাইভোল্টেজ ম্যাচটি হবে ২১ জুলাই। গ্রুপপর্ব শেষে ২৬ জুলাই দুটি সেমিফাইনাল এবং ২৮ জুলাই নারী এশিয়া কাপের ফাইনাল অনুষ্ঠিত হবে। সব ম্যাচ অনুষ্ঠিত হবে দ্বীপরাষ্ট্রটির ডাম্বুলায়। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা