× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ডিপিএল

তৌহিদ ঝড়ে বড় জয় আবাহনীর

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৭ মার্চ ২০২৪ ১৮:০৮ পিএম

আপডেট : ২৭ মার্চ ২০২৪ ১৮:১৪ পিএম

ঝড়ে সেঞ্চুরিতে হৃদয় জিতেছেন তৌহিদ

ঝড়ে সেঞ্চুরিতে হৃদয় জিতেছেন তৌহিদ

আরো একটি একপেশে জয়। শীর্ষস্থান আরো মজবুত। ডিপিএলে সর্বেসর্বা আবাহনী লিমিটেড। ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের এবারের শিকার রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব। তৌহিদ হৃদয়ের ঝড়ো সেঞ্চুরি। মোসাদ্দেক হোসেনের ঘূর্ণিজাদু। তাতেই ফরহাদ হোসেনদের খসল মূলব্যবান দুই পয়েন্ট। 

আজ নারায়ানগঞ্জের খান সাহেব ওসমানি স্টেডিয়ামে প্রথমে ব্যাটিং করে ৩২০ রান সংগ্রহ করে আবাহনী। রান তাড়ায় ১৮০ রানে গুটিয়ে যায় রূপগঞ্জ। আবাহনীর হয়ে সেঞ্চুরি পান তৌহিদ হৃদয়। তিনি ৮৪ বলে ১১ চার ও ৬ ছক্কায় ক্যারিয়ার সেরা ১২৫ রান করেন। ৭৮ রান আসে জাকির আলীর ব্যাট থেকে। তাতেই তিনশোর্ধ্ব সংগ্রহ পায় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। জবাবে শুরুটা ভালো ছিল রূপগঞ্জের। তবে নাহিদুল ইসলাম ও মোসাদ্দেক হোসেনের বোলিংয়ের কাছা পেরে ওঠেনি তারা। কোটার ৬.৪ ওভারে আগেই পাততাড়ি গুটিয়ে ফেলে। 

ম্যাচশুরুর আগেই ভুল করে বসে রূপগঞ্জ। আবাহনীকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানানো বাজে সিদ্ধান্ত ছিল ফরহাদ হোসেনের। সোহাগ গাজী-মানিক খানদের দুরমুশ করেই রান ফুলে ফেঁপে গড়ায় বহুদূর। শুরুটা করেন নাইম শেখ। মাঝখানে জাকির আলী। পাহাড়চূড়ায় ওঠান তৌহিদ। 

আসরের বেশিরভাগ ম্যাচ লো স্কোরিং। সেখানে এমন টার্গেটে শুরুতেই ঘাবড়ে যায় রূপগঞ্জ!দলীয় ২৮ রানে ভুল করে বসেন ওপেনার আব্দুল্লাহ আল মামুন (১৭)। তাসকিনের বলে বোল্ড হন। শূন্যরানে ফেরেন ওয়ানডাউনে নামা আরিচ মোল্লা। এরপর মাহফুজুল ইসলাম রবিন এবং ফরহাদ হোসেন মিলে ৬৮ রানের জুটি গড়েন। তাকে কিছুটা বিপদ কাটে বৈকী! দল তখনো জয় থেকে ২২০ রান দূরে। রবিন ফিরলে ১৭ রানে পড়ে ৩ উইকেট। শেষদিকে কেউই থিতু হতে পারেননি। খেলা হয়নি কোটার সবগুলো ওভার। তিনটি করে উইকেট তুলেন মোসাদ্দেক হোসেন ও নাহিদুল ইসলাম।


সংক্ষিপ্ত স্কোর

আবাহনী: ৫০ ওভারে ৩২০/৪ (তৌহিদ ১২৫*, অনিক ৭৮; মামুন ১/৪১)।
রূপগঞ্জ : ৪৩.২ ওভারে ১৮০/১০ (মাহফুজুল ইসলাম ৪৮, শামসুর রহমান, ৩৯; মোসাদ্দেক ৩/৩)।
ফল: আবাহনী ১৪০ রানে জয়ী।
ম্যাচসেরা: তৌহিদ হৃদয়। 
শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা