× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ডিপিএল

রিশাদের দিনে হিরো মজিদ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৮ মার্চ ২০২৪ ১৮:৫৯ পিএম

পাঁচ রানের আক্ষেপ নিয়ে মাঠ ছাড়েন আব্দুল মজিদ

পাঁচ রানের আক্ষেপ নিয়ে মাঠ ছাড়েন আব্দুল মজিদ

ডিপিএলে শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে ২৬ রানে হারিয়েছে ব্রাদার্স ইউনিয়ন লিমিটেড। ৯৫ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন আবদুল মজিদ। ৫ উইকেট শিকার করেছেন তরুণ লেগ স্পিনার রিশাদ হোসেন। 

আজ সাভারের বিকেএসপিতে (৩ নম্বর মাঠ) টসে জিতে আগে ব্যাট করে ২২২ রান সংগ্রহ করে ব্রাদার্স ইউনিয়ন। রান তাড়ায় ১৯৬ রানে গুটিয়ে যায় শাইনপুকুর ক্রিকেট ক্লাব। 

এদিন ব্রাদার্সের দুই ওপেনার রহমতউল্লাহ আলী এবং আবদুল মজিজের উদ্বোধনী জুটি থেকে আসে ৪৫ রান। ৩৯ বলে ২০ রান করে বিদায় নেন রহমতউল্লাহ। এরপর দ্রুত আরও ২ উইকেট হারায় ব্রাদার্স। আউট হয়েছেন জাকিরুল আহমেদ জেম এবং শাকিল হোসাইন। ৬১ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে যেন কিছুটা চাপে পড়ে ব্রাদার্স। দলকে উদ্ধার করেন মজিদ এবং মাহমুদুল হাসান। সাবলীল ব্যাটিংয়ে  ফিফটি তুলে নেন মজিদ। বড় রানের দিকে নজর দেন। তবে মাহমুদুলের বিদায়ে কিছুটা রান থিতু হয়ে পড়ে। ৫৫ বলে ৩৬ রান করেন তিনি। আর মজিদ আউট হন সেঞ্চুরি থেকে পাঁচ রান দূরে। ১৩৫ বলে ৯৫ রানের ইনিংস খেলেন তিনি। শাইনপুকুরের হয়ে ৫ উইকেট শিকার করেন রিশাদ হোসেন।

জবাব উড়ন্ত সূচনা পায় শাইনপুকুর। মারমুখী ব্যাট চালান তানজিদ তামিম। উদ্বোধনী জুটি থেকে আসে ৪৮ রান। তানজিদ থামেন ফিফটির আগে। ২৪ বলে ৪১ রান করেন তিনি। তিনে নেমে সুবিধা করতে পারেননি রিশাদ হোসেন। ৩১ বলে ৯ রানের কচ্ছপগতির ইনিংস খেলে হয়েছেন আউট। মাঝে দলের হাল ধরেন এসএম মেহরাব হোসেন। তবে আরেক প্রান্তে শুরু হয়ে যায় ব্যাটারদের আসা যাওয়ার মিছিল। দুই অঙ্কের কোটা ছুঁতে পারেননি মার্শাল আইয়ুব, আকবর আলীরা। ৭৭ বলে ৩৬ রান করে সাজঘরে ফেরেন মেহরাব। শেষ পর্যন্ত ১৯৬ রান তুলে অলআউট হয় শাইনপুকুর। ২৬ রানের জয় পায় ব্রাদার্স। ব্রাদার্সের হয়ে ৩টি করে উইকেট নেন মনির হোসাইন এবং রহমতউল্লাহ আলী।

সংক্ষিপ্ত স্কোর
ব্রাদার্স ইউনিয়ন: ৫০ ওভারে ২২৯/৯ (আব্দুল মজিদ ৯৫, মাহমুদুল হাসান ৩৬; রিশাদ হোসেন ৫/৪৯)।
শাইনপুকুর ক্রিকেট ক্লাব: ৪৯ ওভারে ১৯৬/১০ (তানজিদ তামিম ৪১, মেহেরাব হাসান ৩৬; রহমতউল্লাহ আলী ৩/৩০)।
ফল: ব্রাদার্স ইউনিয়ন ২৬ রানে জয়ী।
ম্যাচসেরা: আব্দুল মজিদ।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা