× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আইপিএল

মুজিবের চোটে কলকাতায় ১৬ বছরের গজানফার

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৮ মার্চ ২০২৪ ২১:৩৯ পিএম

আপডেট : ২৮ মার্চ ২০২৪ ২১:৪৮ পিএম

মুজিব উর রহমানের চোটে কলকাতায় ১৬ বছরের রহস্যময় স্পিনার আল্লাহ গজানফার; কোলাজ ছবি

মুজিব উর রহমানের চোটে কলকাতায় ১৬ বছরের রহস্যময় স্পিনার আল্লাহ গজানফার; কোলাজ ছবি

চলতি আইপিএল থেকে ছিটকে গেছেন আফগানিস্তানের রহস্যময় স্পিনার মুজিব উর রহমান। তার ইনজুরিতে ১৬ বছর বয়সি আরেক আফগান রহস্যময় স্পিনার আল্লাহ গজানফারকে দলে ভিড়িয়েছে কলকাতা নাইট রাইডার্স ফ্র্যাঞ্চাইজি। এদিকে রাজস্থান রয়্যালস  ভারতীয় পেসার প্রসিধ কৃষ্ণার বদলি হিসেবে দক্ষিণ আফ্রিকার বাঁহাতি স্পিনার কেশব মহারাজের সঙ্গে চুক্তি করেছে

গেল অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে আফগানিস্তানের হয়ে বল হাতে ঝলক দেখান গজানফর। দলের হয়ে ১৬.৭৫ গড়ে দ্বিতীয় সর্বোচ্চ ৮ উইকেট শিকার করেছিলেন তিনি। এমন পারফরম্যান্সের কারণে চলতি মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে জাতীয় দলেও অভিষেক হয়ে যায় তার। অবশ্য তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দুই ম্যাচে সুযোগ পেলেও উইকেটহীন ছিলেন তিনি। গজানফর ছয়টি লিস্ট এ ম্যাচ এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ভিত্তিমূল্য ২০ লাখ রুপিতে কেকেআরে যোগ দেন তিনি।

এদিকে দক্ষিণ আফ্রিকার স্পিনার মহারাজ আন্তর্জাতিক ক্রিকেটে বেশ অভিজ্ঞ। প্রোটিয়াদের হয়ে ৫০ টেস্ট, ৪৪ ওয়ানডে ও ২৭টি টি-টোয়েন্টি ম্যাচে মোট ২৩৭টি উইকেট শিকার করেছেন। নিজ দেশের ফ্র্যাঞ্চাইজি লিগ এসএটি-২০-তে ডারবান সুপার জায়ান্টস এবং বিপিএলে ফরচুন বরিশালসহ সারা বিশ্বের টি-টোয়েন্টি লিগে খেলেছেন তিনি।

এসএটি-২০-তে এ বছর ১৩ ম্যাচে ১৫ উইকেট নিয়েছিলেন মহারাজ। এই মাসের শুরুতে লখনৌ সুপার জায়ান্টস স্কোয়াডের সঙ্গে প্রশিক্ষণ নিতে ভারতে এসেছিলেন তিনি। পেসার প্রসিধ কৃষ্ণা তার বাম প্রক্সিমাল কোয়াড্রিসেপ টেন্ডনে অস্ত্রোপচার থেকে সেরে উঠছেন। যে কারণে তার বদলি হিসেবে রাজস্থানের স্কোয়াডে সুযোগ পেয়ে গেলেন ৩৪ বছর বয়সি ভারতীয় বংশোদ্ভূত মহারাজ।  

প্রসঙ্গত, আইপিএলের ১৭তম আসরে কলকাতা ও রাজস্থান উভয় দলই নিজেদের প্রথম ম্যাচে জয় পেয়েছে। সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ৪ রানের জয় দিয়ে শিরোপা অভিযান শুরু করেছে কেকেআর। শুক্রবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর মুখোমুখি হবে শাহরুখ খানের দলটি। অন্যদিকে লখনৌ সুপার জায়ান্টকে ২০ রানে হারিয়ে মৌসুম শুরু করেছে রয়্যালস।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা