× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পেলে-ম্যারাডোনাকে টপকে সর্বকালের সেরা মেসি!

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৯ মার্চ ২০২৪ ২২:২২ পিএম

লিওনেল মেসি

লিওনেল মেসি

সর্বকালের সেরা ফুটবলার কে? প্রশ্নটা উঠতেই দুজনের ছবি ভেসে ওঠে চোখের সামনে। সেই দুই কিংবদন্তির নাম বোধহয় না বললেও চলে। এতক্ষণে সবাই বুঝে গেছেন তারা দুজন আর কেউ ননÑ পেলে ও ডিয়েগো ম্যারাডোনা। কেউ বলেন পেলে সেরা। আবার কেউ বলেন ম্যারাডোনা সবার ওপরে। এবার তাদের মধ্যে ঢুকে গেছে আরও একটি নাম। ২০২২ কাতার বিশ্বকাপ জয়ের পর এই তালিকায় নিজের নাম লিখেছেন লিওনেল মেসি। 

মানে সর্বকালের সেরা খেলোয়াড়ের নাম তুললে এখন পেলে ও ম্যারাডোনার সঙ্গে শোনা যায় আর্জেন্টাইন ফুটবল জাদুকরের নামও। ব্যাপারটা এখন আর এখানেই সীমাবদ্ধ নেই। ডেইলি মেইলের এক সমীক্ষায় মেসি পেছনে ফেলে দিয়েছেন পেলে ও ম্যারাডোনাকেও। ব্রিটিশ সংবাদমাধ্যমটির তৈরি র‌্যাঙ্কিংয়ে শীর্ষে জায়গা করে নিয়েছেন রেকর্ড অষ্টম ব্যালন ডি’অর জেতা মেসি।

তালিকার দুইয়ে আছেন ব্রাজিলিয়ান ফুটবল লিজেন্ড পেলে। তার পরে তৃতীয় স্থানটা নিজের করে নিয়েছেন আর্জেন্টাইন ফুটবল ঈশ্বর ম্যারাডোনা। অবাক করার বিষয় হলো র‌্যাঙ্কিংয়ের দশে স্থান নিজের করে নিয়েছেন পাঁচবারের ব্যালন ডি’অরজয়ী পর্তুগিজ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদো।

তবে সেরা ৫০ ফুটবলারের মধ্যে নেই নেইমার জুনিয়রের নাম। চার থেকে নয়ের মধ্যে রয়েছেন ইউহান ক্রুয়েফ, জিনেজিদন জিদান, আলফ্রেডো ডি স্টেফানো, রোনালদো নাজারিও, গারিঞ্চা ও জিকো।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা