× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পার্পল ক্যাপে বিস্মিত মুস্তাফিজ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৯ মার্চ ২০২৪ ২৩:৫৬ পিএম

আপডেট : ০১ এপ্রিল ২০২৪ ১৭:০৩ পিএম

পার্পল ক্যাপ মাথায় মুস্তাফিজুর রহমান

পার্পল ক্যাপ মাথায় মুস্তাফিজুর রহমান

ব্যর্থতার গ্লানি যেন গ্রাস করে ফেলেছিল মুস্তাফিজুর রহমানকে। কিন্তু এবারের আইপিএলে দল পাল্টে সেই খোলস ভেঙে দেখিয়ে চলেছেন ঝলক। ধ্বংসস্তূপ থেকে ফিনিক্স পাখির মতো যেন পুনর্জন্ম হয়েছে মুস্তাফিজের। বাঁ-হাতি এ পেসার এতটাই দুর্দান্ত খেলছেন যে মুস্তাফিজকে নিয়ে ভার্চুয়াল জগতে চলছে এখন মাতামাতি।

প্রথম ম্যাচে চার উইকেট নিয়ে মুস্তাফিজ পেয়ে যান পার্পল ক্যাপ। পরে অন্য কেউ তাকে টপকে যেতে পারেননি। উইকেট শিকারে সবার ওপরে থাকায় বিশেষ এই ক্যাপ নিয়েই গুজরাট টাইটান্সের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচ খেলেছেন ফিজ- দ্য কাটার মাস্টার। সতীর্থ সবার মাথায় যখন ছিল দলের ট্রেডমার্ক হলুদ ক্যাপ, তখন মুস্তাফিজের মাথায় যেন শোভা পাচ্ছিল দারুণ এক সাফল্যের মুকুট। কেমন ছিল পার্পল ক্যাপ পরে খেলার অনুভূতি।

আজ শুক্রবার ফেসবুক স্ট্যাটাসে মুস্তাফিজ জানিয়েছেন মনের কোঠরে লুকানো সেই কথা। জানান যারপরনাই বিস্মিত তিনি, ‘পার্পল ক্যাপ মাথায় খেলাটা সত্যিই বিস্ময়কর এক অনূভূতি। সতীর্থ ও ভক্তদের ভালোবাসায় আমি অভিভূত। বিশেষ এই অনুভূতিটা ভাষায় প্রকাশ করার মতো নয়। অবশ্যই এই অর্জন ধরে রাখার চেষ্টা করব। আপনাদের সবার সমর্থন ও ভালোবাসার জন্য ধন্যবাদ। চিরকৃতজ্ঞ।’


দ্বিতীয় ম্যাচে পেয়েছেন আরও দুটি উইকেট। তার মানে রবিবার রাত ৮টায় দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে পার্পল ক্যাপ মাথায় দিয়েই নিজের তৃতীয় ম্যাচ খেলতে মাঠে নামবেন মুস্তাফিজ। যদি অবশ্য সবকিছু ঠিকঠাক থাকে। মুস্তাফিজ যদি ফিট থাকেন। একাদশে যদি থেকে যান।

আর উইকেটশিকারিদের তালিকায় সবার ওপরে থেকে রাজত্বটা চালিয়ে যেতে পারেন। দুই ম্যাচ খেলে ৯.৮৩ গড়ে মুস্তাফিজের উইকেট এখন ৬টি। ৮ ওভারে তার খরচ বলতে ৫৯ রান। তার ইকোনমি রেট ৭.৩৭।

শূন্য থেকে যেন ঘুরে দাঁড়ালেন আলো ঝলমলে পারফরম্যান্সে। বেঙ্গালুরুর বিপক্ষে আইপিএলের উদ্বোধনী ম্যাচে ঝড় তুলে একাই শিকার করেন ৪ উইকেট। কাটার মাস্টার মুস্তাফিজ ফাফ ডু প্লেসিস, রজত পতিদার, বিরাট কোহলি ও ক্যামেরুন গ্রিনের উইকেটের বিনিময়ে চার ওভারে রান দেন ২৯।

তার দাপুটে বোলিংয়ে বেঙ্গালুরুর বিপক্ষে চেন্নাইও জেতে ৬ উইকেটের বড় ব্যবধানে। চেন্নাইয়ের অভিষেক ম্যাচে নায়ক বনে গিয়ে বাঁহাতি এ ফাস্ট বোলার পেয়েছেন জোড়া পুরস্কার। ম্যাচসেরার ট্রফির সঙ্গে ফ্যান্টাসি প্লেয়ার অব দ্য ম্যাচের পুরস্কারও উঠেছে তার হাতে। 

মুস্তাফিজদের উদ্বোধনী ম্যাচে রেকর্ড গড়েছেন দর্শকরাও। টিভির পর্দায় আইপিএলের প্রথম ম্যাচটি দেখেছেন ১৬ কোটি ৮০ লাখ মানুষ। ম্যাচটি মিনিটে দেখা হয়েছে ১ হাজার ২৭৬ কোটি। আইপিএলে যেকোনো মৌসুমের প্রথম ম্যাচের হিসাবে যা রেকর্ড। ১৬ কোটি ৮০ লাখ দর্শকের পাশাপাশি ডিজনি স্টার নেটওয়ার্কে প্রথম ম্যাচ দেখেছেন ৬ কোটি ১০ লাখ দর্শক।

গুজরাট টাইটান্সের বিপক্ষে নিজের প্রথম ২ ওভারে খরুচে বোলিংয়েরই আভাস দিয়েছিলেন বাংলাদেশের তারকা এ পেসার। ২৩ রান খরচ করে ছিলেন উইকেটশূন্য। কিন্তু নিজের দ্বিতীয় স্পেলে মুস্তাফিজ ফেরেন চেনা রূপে।

ডেথ ওভারে খেলায় ফিরে দুর্দান্ত পারফরম্যান্স উপহার দেন ফিজ, দ্য কাটার মাস্টার। নিজের শেষ দুই ওভারে বাঁহাতি পেসার দেখান চমক। সাজঘরে ফেরান টাইটান্সের দুই হার্ড হিটার ব্যাটার রশিদ খান আর রাহুল তেওয়াটিয়াকে। এ দুই উইকেটের বিনিময়ে ২ ওভারে দেন মাত্র ৭ রান।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা