× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ছক্কায় গেইলকে ছাড়িয়ে গেলেন কোহলি

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ৩০ মার্চ ২০২৪ ১১:৪৪ এএম

আপডেট : ৩০ মার্চ ২০২৪ ১২:২৪ পিএম

৫৯ বলে ৮৩ রানের অপরাজিত ইনিংসটি গেছে বিফলেই।  ছবি : ক্রিকইনফো

৫৯ বলে ৮৩ রানের অপরাজিত ইনিংসটি গেছে বিফলেই। ছবি : ক্রিকইনফো

ম্যাচের সেরা ইনিংসটা খেলেও দলকে জেতাতে পারেনি বিরাট কোহলি। তার ৫৯ বলে ৮৩ রানের অপরাজিত ইনিংসটি গেছে বিফলেই। ১৮২ রানের পুঁজিও আগলে রাখতে পারেনি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। শুক্রবার তাদের ৭ উইকেটে হারিয়েছে কলকাতা নাইট রাইডার্স।

দল হারলেও দারুণ মাইলফলক ছাড়িয়েছেন কোহলি। অপেক্ষা ছিল কেবল চারটি ছক্কা। তিনটি হলেওেই ছুঁয়ে ফেলবেন ক্রিস গেইলকে। আর চারটি হলে ছাঁড়িয়ে যাবেন দ্য ইউনিভার্স বসকে। কেকেআরের বিপক্ষে ম্যাচে ৪টি ছক্কাই হাঁকালেন সময়ের অন্যতম সেরা ব্যাটার কোহলি। তাতেই রেকর্ডটি নিজের দখলে নিলেন এই রান মেশিন।

আইপিএলে বেঙ্গালুরুর হয়ে এখন পর্যন্ত ২৪০ ম্যাচে ২৪১টি ছক্কা হাঁকিয়েছেন কোহলি। এই দলের হয়ে সবচেয়ে বেশি ছক্কা মারার রেকর্ড নিজের করে নিয়েছেন তিনি। এর আগে ২৩৯ ছক্কা হাঁকানো গেইলের দখলে ছিল রেকর্ডটি।

এই দুই তারকার পরেই আছেন দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স। বেঙ্গালুরুর হয়ে ২৩৮টি ছক্কা মারেন তিনি। গেইল ২৩৯টি ছক্কা মেরেছিলেন মাত্র ৮৫ ম্যাচ খেলে। ডিভিলিয়ার্সের ২৩৮টি ছক্কা মারতে লেগেছিল ১৫৬টি ম্যাচ।

আইপিএলে একটি দলের হয়ে ২০০ বার তারও বেশি ছক্কা হাঁকানোর রেকর্ড ছিল মাত্র ছয়জন ক্রিকেটার। গেইল, ডি ভিলিয়ার্স, কোহলি ছাড়াও এই তালিকায় রয়েছেন কাইরন পোলার্ড (মুম্বাই ইন্ডিয়ান্স), রোহিত শর্মা (মুম্বাই ইন্ডিয়ান্স) ও মহেন্দ্র সিংহ ধোনি (চেন্নাই সুপার কিংস)। পোলার্ড ২২৩ বার বলকে বাউন্ডারির ওপর দিয়ে পার করেছেন।রোহিত এখন পর্যন্ত মেরেছেন ২১০টি ছক্কা। এরপরই রয়েছেন ধোনি। এই প্রতিযোগিতায় তিনি ২০৯টি ছক্কা হাঁকিয়েছেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা