× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বাংলাদেশ-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ

তৃষ্ণার হ্যাটট্রিকের পরেও রেকর্ড সংগ্রহ অজি মেয়েদের

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০২ এপ্রিল ২০২৪ ১৩:৪৯ পিএম

আপডেট : ০২ এপ্রিল ২০২৪ ১৪:৩৭ পিএম

বল হাতে হ্যাটট্রিকসহ ৪ উইকেট শিকার করেন ফারিয়া তৃষ্ণা; প্রবা ছবি

বল হাতে হ্যাটট্রিকসহ ৪ উইকেট শিকার করেন ফারিয়া তৃষ্ণা; প্রবা ছবি

ইনিংসের শুরুতেই ফারিহা তৃষ্ণার হাতে বল তুলে দিয়েছিলেন বাংলাদেশের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। আস্থার প্রতিদান দিতেও বেশি সময় নেননি বাঁহাতি এই মিডিয়াম পেসার৷ তৃতীয় ওভারেই তুলে নেন অস্ট্রেলিয়ার ওপেনার ফোবি লিচফিন্ডের উইকেট। এরপর ইনিংসের শেষ তিন বলে তিনটি উইকেট শিকার করে হ্যাটট্রিক পূরণ করেন তৃষ্ণা। কিন্তু দ্বিতীয় উইকেটে গ্রেস হ্যারিস ও জর্জিয়া ওয়ারহামের জুটিতে শেষ পর্যন্ত বড় সংগ্রহই পেয়েছে অস্ট্রেলিয়ার মেয়েরা। 

 মঙ্গলবার (২ এপ্রিল) মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে টস জিতে আগে ব্যাট করতে নামে সফরকারী অস্ট্রেলিয়ার মেয়েরা। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৬১ রান করে অ্যালিসা হিলির দল। ব্যাট হাতে গ্রেস হ্যারিস ৪৭ ও জর্জিয়া ওয়ারহাম ৫৭ রান করেন। বল হাতে ৪ ওভারে ১ মেইডনসহ ১৯ রানে ৪ উইকেট শিকার করেন তৃষ্ণা।


ইনিংসের ২০তম ওভারের শেষ তিন বলে এলিস পেরি, সোফি মলিনিউ এবং বেথ মুনির উইকেট নিয়ে হ্যাটট্রিকের দেখা পান তরুণ পেসার তৃষ্ণা। পেরি এবং সোফি দুজনেই ক্যাচ আউটের শিকার হন। স্বর্ণা নিয়েছেন পেরির ক্যাচ। আর মুরশিদার হাতে ক্যাচ দেন সোফি মলিনিউ। আর শেষ বলে বেথ মুনিকে দারুণ এক ইনসুইং ডেলিভারিতে বোল্ড করেন তৃষ্ণা। 


যদিও এর আগেই নিজেদের ব্যাটিং শক্তি দেখিয়েছে অজি নারীরা। গ্রেস হ্যারিস আর জর্জিয়া ওয়্যারহ্যামের দুর্দান্ত ব্যাটে ভর করে সিরিজের দ্বিতীয় ম্যাচে ১৬১ রানের সংগ্রহ দাঁড় করিয়েছে অস্ট্রেলিয়ার মেয়েরা। যা মিরপুরের মাঠে নারীদের টি-টোয়েন্টিতে নতুন দলীয় সর্বোচ্চের রেকর্ড। এ মাঠে নারীদের টি-টোয়েন্টিতে দলীয় সর্বোচ্চের রেকর্ডটাও ছিল অজি নারীদেরই। ২০১৪ সালের বিশ্বকাপে ১৪০ রান করেছিল অজি নারীরা। 


সাধারণত নিজে ওপেনার হলেও আজ শুরুতে আসেননি অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যালিসা হিলি। ফিবি লিচফিল্ডের সঙ্গে পাঠিয়েছিলেন গ্রেস হ্যারিসকে। আর সেটা কাজেও লেগেছে দারুণভাবে। লিচফিল্ড ব্যর্থ হলেও হ্যারিস ঠিকই রান পেয়েছেন। দুজন মিলে ৯ ওভারে তুলেছেন ৯১ রান। তাদের দুর্দান্ত ব্যাটিংয়ে দিশেহারা ছিল বাংলাদেশের মেয়েরা।


১২তম ওভারে প্রথম আঘাত হানেন নাহিদা আক্তার। ফিফটি করা জর্জিয়াকে (৫৭) বাউন্ডারি লাইনে ক্যাচ দিতে বাধ্য করেন এই স্পিনার। পরের ওভারেই জোড়া আঘাত ফাহিমার। অ্যাশলি গার্ডনার (৫) এবং গ্রেস হ্যারিসকে (৪৭) ফেরান ওই এক ওভারেই। 

এরপরেই অবশ্য আরেকটা ভালো জুটি পায় অস্ট্রেলিয়া। এলিস পেরি (২৯) এবং তাহলিয়া ম্যাকগ্রা (১৯) দুজনেই ছিলেন আগ্রাসী। দলের স্কোর ১৫০ পেরোয় তাদের দুজনের সুবাদেই। ১৯তম ওভারে নাহিদা ফেরান তাহলিয়াকে। আর শেষ ওভারে দুর্দান্ত এক হ্যাটট্রিক তুলে নেন ফারিহা তৃষ্ণা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা