× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পাঁচ ম্যাচে তামিমের চার ফিফটি

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৪ এপ্রিল ২০২৪ ০১:১৪ এএম

আপডেট : ০৪ এপ্রিল ২০২৪ ১০:৪৯ এএম

ম্যাচসেরা তামিম ইকবাল

ম্যাচসেরা তামিম ইকবাল

ক্যাপ্টেন তামিম ইকবাল ব্যাটিংয়ে ঝলক দেখালেন। উপহার দিলেন ১০০ বলে ৭৪ রানের দুরন্ত ইনিংস। তার সঙ্গে ব্যাটিংদৃঢ়তা দেখান পাঁচে নামা মোহাম্মদ মিঠুন। খেলেন ৬৬ বলে ৫১ রানের চমৎকার ইনিংস। দুজনের দাপুটে ব্যাটিংয়ে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) পারটেক্সের বিপক্ষে হেসেখেলেই জয় ছিনিয়ে নিয়েছে প্রাইম ব্যাংক। পারটেক্সের ছুড়ে দেওয়া ২০৯ রানের লক্ষ্য প্রাইম ব্যাংক টপকে গেছে ৪ উইকেট হাতে রেখেই।

আগে ব্যাট হাতে নেমে পারটেক্স উইকেট হারায় নিয়মিত। ওয়ানডাউনে নামা অধিনায়ক মিজানুর রহমান ৪৪ বলে খেলেন ব্যক্তিগত সর্বোচ্চ ৪৭ রানের ইনিংস। ৩টি করে উইকেট পান প্রাইম ব্যাংকের মেহেদী হাসান ও রুবেল হোসেন। পুরো ৫০ ওভার খেলেছিল বটে। তবে ২০৯ রানের বেশি জমা করতে পারেনি পারটেক্স।

জবাবে ব্যাট করতে নেমে ৯২ রানে ৩ উইকেট হারিয়ে ঘুরে দাঁড়ায় প্রাইম ব্যাংক। তামিমের ইনিংস এগিয়ে যায়। গত পাঁচ ম্যাচে এটি তার চতুর্থ অর্ধশতক। সেঞ্চুরি আভাস দিয়েও ৭৪ রানে থামেন দেশসেরা এ ওপেনার। তার ইনিংসে ছিল ৫টি বাউন্ডারি। মিঠুন ৫১ রানের ইনিংসে ৪টি বাউন্ডারির সঙ্গে হাঁকান ২টি ওভার বাউন্ডারি।

শেখ জামালের মতো প্রাইম ব্যাংকেরও আট ম্যাচে ছয় জয়ে সংগ্রহ ১২ পয়েন্ট। তবে নেট রানরেটে পিছিয়ে তারা। তামিমদের রানরেট ০.৮৭৩। আর দ্বিতীয় স্থানে থাকা শেখ জামালের রানরেট ০.৯৭৮। তবে সমান পয়েন্ট নিয়ে মোহামেডান অবশ্য পিছিয়ে প্রাইম ব্যাংকের চেয়ে। চারে থাকা সাদা-কালোদের রানরেট ০.৩১৯। আট ম্যাচে আট জয়ে শীর্ষে থাকা আবাহনীর পয়েন্ট ১৬ আর রানরেট ২.৪৭৪।

সংক্ষিপ্ত স্কোর

পারটেক্স স্পোর্টিং ক্লাব : ২০৮/৯, ৫০ ওভার (মিজানুর ৪৭, তানভীর ৪০, গাফফার ২৪; মেহেদী ৩/৩৬, রুবেল ৩/৩২ ও অলক ১/৪)।

প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব : ২১১/৬, ৪৮.৪ ওভার (তামিম ৭৪, মিঠুন ৫১; রাকিবুল ২/২৮ ও আসাদুজ্জামান ১/৩১)।

ফল : প্রাইম ব্যাংক ৪ উইকেটে জয়ী

ম্যাচসেরা : তামিম ইকবাল

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা