× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ফোডেনের হ্যাটট্রিকে জয়ের ছন্দে ফিরল সিটি, লিভারপুলকে হটিয়ে শীর্ষে আর্সেনাল

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৪ এপ্রিল ২০২৪ ১২:৩৯ পিএম

আপডেট : ০৫ এপ্রিল ২০২৪ ০০:১৩ এএম

হ্যাটট্রিকম্যান ফিল ফোডেনের গোল উদযাপন

হ্যাটট্রিকম্যান ফিল ফোডেনের গোল উদযাপন

সময়টা ঠিক ভালো কাটছিল না ম্যানচেস্টার সিটির। প্রতিদ্বন্দ্বী দলগুলোর কাছে ৪ পয়েন্ট খুইয়ে ব্যাকফুটে চলে যান কোচ পেপ গার্দিওলার শিষ্যরা। আর তাদের পেছনে ফেলে শিরোপা জয়ের দৌড়ে এগিয়ে যায় আর্সেনাল ও লিভারপুল। সেই খারাপ সময় পেছনে ফেলে চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে ফেরার আভাস দিল ইতেহাদ শিবির। 

বুধবার রাতে উনাই এমেরির অ্যাস্টন ভিলাকে ৪-১ গোলে ধসিয়ে দিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপা জয়ের লড়াইয়ে টিকে থাকল সিটি। চলতি মৌসুমে পয়েন্ট তালিকার শীর্ষ পাঁচে থাকা কোনো ক্লাবের বিপক্ষে এই প্রথম জয় পেল সিটি। দারুণ এক হ্যাটট্রিকে এ দুর্দান্ত জয় এনে দিয়েছেন ফিল ফোডেন।

ম্যাচের ১১ মিনিটে রদ্রির গোলে লিড নেয় সিটি। ৯ মিনিট পর জন ডুরানের গোলে সমতায় ফেরে ভিলা। পরে ম্যাচে চলে ফোডেনবাজি। প্রথমার্ধের ইনজুরি টাইম (৪৫ + ১) ফ্রি-কিক থেকে গোল করেন ফেডেন। ৬২ মিনিটে তার গোল অ্যাসিস্ট করেন রদ্রি। ৬৯ মিনিটে দারুণ এক শটে হ্যাটট্রিক পূর্ণ করেন এ ইংলিশ মিডফিল্ডার। প্রিমিয়ার লিগে এটি তার তৃতীয় হ্যাটট্রিক।

আর্লিং হালান্ড ও কেভিন ডি ব্রুইনে ছিলেন বেঞ্চে। গার্দিওলা দুই তারকাকে মাঠে নামাননি। বড় জয়ের আভাস পেয়ে তাদের নামানোর প্রয়োজন মনে করেননি স্প্যানিশ ফুটবল গুরু গার্দিওলা।

ম্যাচ শেষে জয়ের নায়ক বনে গিয়ে উচ্ছ্বাসের কথা জানান ফোডেন, ‘এই মুহূর্তে নিজের খেলাটা ভালো লাগছে। হাসিমুখেই দলকে সাহায্য করছি। কারণ, আমি জানি, আমি গোল করতে পারি। আজ সেটা দেখাতে পেরে ভালো লাগছে।’ পয়েন্ট তালিকার শীর্ষ পাঁচে থাকা দলগুলোর বিপক্ষে এই প্রথম সিটির জয় পাওয়া নিয়ে ফোডেন বলেন, ‘শীর্ষ সারির দলগুলোর বিপক্ষে এই মৌসুমে এ সমস্যাটা হয়েছে। অ্যাস্টন ভিলাকে ৪-১ গোলে হারানো সহজ ব্যাপার নয়, কিন্তু আমরা সেটা করতে পেরেছি। এখন আমরা পরের ম্যাচে মনোযোগী।’

ইংলিশ প্রিমিয়ার লিগের অন্য ম্যাচে জয় ছিনিয়ে নিয়েছে আর্সেনালও। গানাররা ২-০ গোলে হারিয়েছে লুটন টাউনকে। এ জয়ে লিভারপুলকে (৬৭ পয়েন্ট) দুইয়ে নামিয়ে শীর্ষে উঠে গেছে আর্সেনাল (৬৮ পয়েন্ট)। আর তিনেই রয়ে গেছে সিটি (৬৭ পয়েন্ট)।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা