× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

যুক্তরাষ্ট্রের ভিসার আবেদন করলেন যেসব ক্রিকেটার

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৪ এপ্রিল ২০২৪ ২১:৩৫ পিএম

আপডেট : ০৪ এপ্রিল ২০২৪ ২১:৫৭ পিএম

যুক্তরাষ্ট্রের ভিসার আবেদন করলেন ২৩ ক্রিকেটার; ছবি : বিসিবি

যুক্তরাষ্ট্রের ভিসার আবেদন করলেন ২৩ ক্রিকেটার; ছবি : বিসিবি

আগামী জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবার বিশ্বকাপের নবম আসরে ২০ দল অংশগ্রহণ করবে। মোট ম্যাচ হবে ৫৫টি। ১ থেকে ২৯ জুন পর্যন্ত চলবে এই আসর। ইতোমধ্যেই বিশ্ব আসরকে সামনে রেখে দলগুলো নিজেদের পরিকল্পনা সাজাতে শুরু করেছে। আসন্ন সেই বিশ্বকাপকে সামনে রেখে ভিসা কার্যক্রম সারতে মার্কিন দূতাবাসে গেছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা।

যুক্তরাষ্ট্রের ভিসা থাকায় নতুন করে করতে হচ্ছে না মোহাম্মদ সাইফউদ্দিন, সাকিব আল হাসান, নুরুল হাসান সোহান, এনামুল হক বিজয় ও সৌম্য সরকারদের। বিশ্বকাপকে সামনে রেখে অন্তত ৩০ ক্রিকেটারের ভিসাপ্রক্রিয়া সম্পন্ন করে রাখতে চায় বিসিবি। যে তালিকায় আছেন মাহমুদউল্লাহ রিয়াদ, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম, তাওহিদ হদয়ের মতো ক্রিকেটাররা।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) দুপুরে গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। তিনি জানিয়েছেন, ৩০ জন ক্রিকেটারের ভিসা করানো হচ্ছে। জালাল ইউনুস বলেন, ‘ভিসা আমরা অলমোস্ট ৩০ জনের করিয়েছে। ২৭ থেকে ৩০ জনের করে রাখা হচ্ছে। এর মধ্যে ফাইনাল ১৫ জন (বিশ্বকাপ স্কোয়াড) যারা হবে সেটা হয়তো পরে জানা যাবে।’ 

ভিসাপ্রক্রিয়ার জন্য মুস্তাফিজুর রহমান আইপিএলে বিরতি নিয়ে ফিরে এসেছেন দেশে। ভিসাপ্রক্রিয়া শেষ করে রাতেই ভারতে ফিরতে পারেন পেসার মুস্তাফিজুর রহমান। যার ফলে আগামীকাল সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ম্যাচে তার খেলা নিয়ে শঙ্কা আছে। যদি শেষমেশ মুস্তাফিজকে না খেলানো হয়, তবে তার পরিবর্তে একাদশে দেখা যেতে পারে স্পিনার মাথিশা থিকসানাকে।

ভিসার জন্য আবেদন করা ক্রিকেটাররা হলেন : নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, তাওহিদ হৃদয়, জাকের আলী, আফিফ হোসেন ধ্রুব, জাকির হাসান, নাঈম শেখ, শেখ মেহেদী হাসান, শামীম হোসেন পাটোয়ারী, তানজিদ হাসান তামিম, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, খালেদ আহমেদ, তানজিম হাসান সাকিব, তাইজুল ইসলাম, তানভীর ইসলাম, নাসুম আহমেদ, রিশাদ হোসেন ও আলিস আল ইসলাম।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা