× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ডিপিএল ২০২৪

জিশানের রেকর্ডের ম্যাচ ৯ ওভারেই জিতল শাইনপুকুর

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৫ এপ্রিল ২০২৪ ১৭:৩৯ পিএম

অনূর্ধ্ব-১৯ দলের হয়ে বিশ্বকাপ খেলা ডানহাতি ব্যাটার  জিসান আলম; ফাইল ছবি

অনূর্ধ্ব-১৯ দলের হয়ে বিশ্বকাপ খেলা ডানহাতি ব্যাটার জিসান আলম; ফাইল ছবি

চলতি ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) ব্যাট হাতে দ্রুততম ফিফটির রেকর্ড গড়েছেন শাইনপুকুর ক্রিকেট ক্লাবের ওপেনার জিসান আলম। অনূর্ধ্ব-১৯ দলের হয়ে বিশ্বকাপ খেলা ডানহাতি এই ব্যাটার এবারের ডিপিএলে মাত্র ২৪ বলে অর্ধশতক হাঁকিয়েছেন। তার রেকর্ডের ম্যাচে রূপগঞ্জ টাইগার্সকে রীতিমত উড়িয়ে দিয়েছে আকবর আলীর নেতৃতাধীন ক্লাবটি।

শুক্রবার (৫ এপ্রিল) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এবারের ডিপিএলের অষ্টম রাউন্ডের ম্যাচে মুখোমুখি হয়েছিল শাইনপুকুর ক্রিকেট ক্লাব ও রূপগঞ্জ টাইগার্স। আগে ব্যাটিংয়ে নেমে হাসান মুরাদের ঘূর্ণিতে মাত্র ১১০ রানেই গুটিয়ে যায় রূপগঞ্জ। জবাবে কোনো উইকেট না হারিয়ে মাত্র ৯ ওভার ব্যাট করেই জয়ের বন্দরে নোঙর করে শাইনপুকুর।

এদিন টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে দলীয় ২০ রানের মাথায় আইচ মোল্লার উইকেট হারায় রুপগঞ্জ। শুরুর এই ধাক্কা আর কাটিয়ে উঠতে পারেনি রূপগঞ্জ। দলের পক্ষে সর্বোচ্চ ২০ রান করেন আবদুল্লাহ আল মামুন। অধিনায়ক ফরহাদ হোসেন ১৯, আসাদউল্লা আল গালিব ১৭, সালমান হোসেন ইমন ১৪ ও শামসুর রহমান শুভ ১১ রান করলেও নিয়মিত বিরতিতে উইকেট হারাতে হারাতে ১১০ রান অলআউট হয়ে যায় দলটি।

শাইনপুকুরের পক্ষে চারটি উইকেট শিকার করেন স্পিনার হাসান মুরাদ। ৯.৪ ওভারে মাত্র ২১ রান খরচ করেন তিনি। মেহেরব চার ওভারে ৮ দিয়ে দুইটি এবং আরাফাত সানি ৯ ওভারে ১০ রান দিয়ে দুইটি উইকেট পান। লেগ স্পিনার রিশাদ ৮ ওভারে ২৬ রান খরচ করে নেন একটি উইকেট।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে উড়ন্ত শুরু করেন শাইনপুকুরের দুই ওপেনার তানজিদ হাসান তামিম ও জিসান আলম। চলমান ডিপিএলে দ্রুততম অর্ধশতক হাঁকানোর রেকর্ডও গড়েছেন জিসান। সাবেক ক্রিকেটার জাহাঙ্গীর আলমের পুত্র জিসান আলম মাত্র ২৪ বলে হাঁকান অর্ধশতক। শেষ পর্যন্ত তিনি অপরাজেয় থাকেন ৫৮ রানে। বল মোকাবেলা করেন ২৮টি।

ছক্কা হাঁকিয়ে শাইনপুকুরের জয় নিশ্চিত করেন তামিম। ২৬ বলে ৪৮ রানে অপরাজেয় থাকেন তিনি। তামিম হাঁকান ছয়টি চার ও তিনটি ছক্কা। আর জিসানের ইনিংসটি সাজানো ছিল চারটি চার ও ছয়টি ছক্কায়। মাত্র ৯ ওভারেই ১১১ করে ফেলে শাইনপুকুর। পায় ১০ উইকেটের বড় জয়।

সংক্ষিপ্ত স্কোর

রূপগঞ্জ টাইগার্স: ৩৯.৪ ওভারে ১১০/১০ (আবদুল্লাহ আল মামুন ২০, ফরহাদ হোসেন ১৯; হাসান মুরাদ ৪/২১, মেহরব হোসেন ২/৮, আরাফাত সানি ২/১০)।

শাইনপুকুর ক্রিকেট ক্লাব: ৯ ওভারে ১১১/০ (জিশান আলম ৫৮*, তানজিদ হাসান তামিম ৪৮*; রোহান উদ্দোলা বর্ষণ ০/২২, সোহাগ গাজী ০/২২)।

ফল: শাইনপুকুর ১০ উইকেটে জয়ী।

ম্যাচসেরা: হাসান মুরাদ।

 

 

 

 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা