× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আইপিএল

মুস্তাফিজের ফেরার ম্যাচে কলকাতাকে হারাল চেন্নাই

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৯ এপ্রিল ২০২৪ ০০:১১ এএম

মুস্তাফিজের ফেরার ম্যাচে কলকাতাকে হারাল চেন্নাই;    ছবি: সংগৃহীত

মুস্তাফিজের ফেরার ম্যাচে কলকাতাকে হারাল চেন্নাই; ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের ভিসা প্রসেসিংয়ের জন্য আইপিএলের মাঝপথে দেশে ফিরেছিলেন মুস্তাফিজুর রহমান। যে কারণে চেন্নাই সুপার কিংসের হয়ে এক ম্যাচে খেলতে পারেননি টাইগার পেসার। সব কাজ শেষ করে চেন্নাইয়ে ফিরেই বল হাতে জ্বলে উঠলেন কাটার মাস্টার ফিজ। তার ফেরার ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে জয়ের ধারায় ফিরেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। 

সোমবার (৮ এপ্রিল) চেন্নাইয়ের এম চিদাম্বারাম স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে ৯ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে মাত্র ১৩৭ রান তোলে কলকাতা নাইট রাইডার্স। জবাবে ১৭.৪ ওভারে তিন উইকেট হারিয়ে জয় তুলে নেয় চেন্নাই। টানা দুই ম্যাচ হারের পর জয়ে ফিরল মহেন্দ্র সিং ধোনির দল। পাঁচ ম্যাচে ৩ জয়ে পয়েন্ট তালিকার চারে উঠে এলো পাঁচবারের শিরোপাধারীরা। 


১৩৮ রানের সহজ লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু করেন দুই ওপেনার রাচীন রবীন্দ্র ও রতুরাজ গায়কোয়াড়। এই দুইজনের ২৭ রানের জুটি ভাঙেন অরোরা। ৮ বলে ১৫ রান করে ফেরেন রাচীন। এরপর অধিনায়ক গায়কোয়াড় ও অভিজ্ঞ ড্যারিল মিচেলের ব্যাটে জয়ের ভিত গড়ে চেন্নাই। এই দুইজন গড়েন ৭০ রানের জুটি। দলীয় ৯৭ রানে সুনীল নারিনের বলে বিদায় নেন মিচেল৷ ১৯ বলে ১টি করে চার-ছক্কায় ২৫ রান করেন এই কিউই ব্যাটার। 


অবশ্য মিচেল বিদায় নিলেও জয় পেতে সমস্যা হয়নি চেন্নাইয়ের। ইমপ্যাক্ট প্লেয়ার শিভাব দুবে ১৮ বলে ১ চার ও ৩ ছক্কায় ২৮ রান করে নিলেও ফিফটি হাঁকিয়ে দলকে জিতিয়ে তবেই মাঠ ছাড়েন গায়কোয়াড়। চেন্নাই অধিনায়ক ৫৮ বলে ৯ চারে ৬৭ রানে অপরাজিত থাকেন। ১ রানে অপরাজিত ছিলেন ধোনি। 


এর আগে ব্যাটিংয়ে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি কেকেআরের। প্রথম বলেই ফিল সল্টের উইকেট হারায় দলটি। শুরুর ধাক্কা সামাল অঙ্গকৃষ্ণ রঘুবংশী ও সুনীল নারিনের ব্যাটে ঘুরে দাঁড়ায় কলকাতা। এই দুইজনের ৫৬ রানের জুটিতে বড় সংগ্রহ গড়ার আশা দেখে কলকাতা। অবশ্য পাওয়ার প্লেতে ২ ওভার বোলিং করে মাত্র ১২ রান দেন মুস্তাফিজ। 


পাওয়ার প্লেতে বল হাতে চেন্নাই যখন ধুঁকছিল, তখনই পরপর জোড়া ব্রেকথ্রু এনে দিয়ে ম্যাচে ফেরান রবীন্দ্র জাদেজা। দুই সেট ব্যাটার রঘুবংশী আর নারিনকে একই ওভারে ফেরান এই স্পিনার। রঘুবংশী ১৮ বলে ২৪ রান করে এলবিডব্লিউ এবং নারিন ২০ বলে ২৭ রান করে ক্যাচ দিয়েছেন থিকশানাকে। নিজের দ্বিতীয় ওভারে বোলিংয়ে এসে জাদেজা ফেরান ৩ রান করা ভেঙ্কেটশ আইয়ারক্র। 


মাঝের ওভারে কলকাতাকে চেপে ধরেছিলেন দেশপান্ডে এবং থিকশানা। দুজনের বোলিংয়ে দিশেহারাই ছিল তারা। দেশপান্ডে পরবর্তীতে অ্যান্দ্রে রাসেল (১০) আর রিঙ্কু সিংয়ের (৯) দুই গুরুত্বপূর্ণ উইকেট নিয়েছেন। অবশ্য মুস্তাফিজের করা ১৮তম ওভারে ক্যাচও উঠেছিল রাসেলের। উইকেটের পেছনে ফিজের করা বলে ক্যাচটা নেওয়া হয়নি ধোনির।  


ইনিংসের শেষ ওভারটাও করেছেন মুস্তাফিজ। তাতে এসেই পেয়েছেন কলকাতা অধিনায়ক শ্রেয়াশ আইয়ারের (৩৪) উইকেট। উড়িয়ে মারতে গিয়ে আইয়ার ক্যাচ দিয়েছেন ওই জাদেজার হাতেই। দুই বল পরেই পেয়েছেন মিচেল স্টার্কের(০) উইকেট। এর মাধ্যমে আইপিএলে এবারের আসরে সবচেয়ে বেশি উইকেট শিকারীর জায়গা আবারও দখলে নিলেন দ্য ফিজ। তাতে কলকাতার স্কোর দাঁড়ায় মোটে ১৩৭ রান। 


বল হাতে চার ওভারে ২২ রান খরচায় দুই উইকেট নেন মুস্তাফিজ। ৯ উইকেট নিয়ে চলতি আসরে উইকেট নেওয়ার তালিকায় সবার ওপরে তিনি। বল হাতে ৩ উইকেট শিকার করে ম্যাচসেরা নির্বাচিত হন রবীন্দ্র জাদেজা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা