× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এভারটনের জালে গোল উৎসব চেলসির

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৬ এপ্রিল ২০২৪ ১১:৩৩ এএম

আপডেট : ১৬ এপ্রিল ২০২৪ ১১:৪২ এএম

চেলসির তরুণ উইঙ্গার কোল পালমার। ছবি : সংগৃহীত

চেলসির তরুণ উইঙ্গার কোল পালমার। ছবি : সংগৃহীত

আগের ম্যাচেই পয়েন্ট টেবিলের সবচেয়ে তলানির দল শেফিল্ড ইউনাইটেডের সঙ্গে ২-২ গোলে ড্র করে পয়েন্ট হারিয়েছিল চেলসি। তবে পরের ম্যাচেই ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে এভারটনকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করেছে দলটি। কোল পালমারের জাদুতে সফরকারীদের জালে গোল উৎসব করেছে মরিসিও পচেত্তিনোর শিষ্যরা।

সোমবার (১৫ এপ্রিল) রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে এভারটনের বিপক্ষে ৬-০ গোলে জয় পেয়েছে চেলসি। ম্যাচে একাই ৪টি গোল করেছেন ২১ বছর বয়সি ইংলিশ তরুণ উইঙ্গার কোল পালমার। আর বাকি ২ গোল নিকোলাস জ্যাকসন ও আলফি গিলক্রিস্টের।


চেলসি তাদের গোল উৎসব শুরু করে ম্যাচের ১৩তম মিনিটেই। নিকোলাস জ্যাকসনের পাস থেকে দারুণ এক গোল করে চেলসিকে লিড এনে দেন পালমার। এরপর ম্যাচের ১৮ ও ২৯ মিনিটে আরও ২ গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন। ৪৪ মিনিটে জ্যাকসনের গোলে ৪-০ ব্যবধানে এগিয়ে বিরতিতে যায় ব্লুজরা।


দ্বিতীয় হাফে আরও ২ গোল করে চেলসি। ১টি পালমার, ১টি তরুণ ডিফেন্ডার আলফি গিলক্রিস্ট। পালমার নিজের চতুর্থ গোল করে এবারের প্রিমিয়ার লিগে সর্বোচ্চ গোলদাতার তালিকায় যৌথভাবে প্রথম স্থানে চলে এসেছেন। ২০ গোল করে যৌথভাবে তার সঙ্গে শীর্ষে রয়েছেন ম্যানচেস্টার সিটির স্ট্রাইকার আর্লিং হলান্ড।


নিয়মিত খেলার সুযোগ পেতেই ম্যানসিটি ছেড়ে চেলসিতে যোগ দিয়েছিলেন পালমার। তার জন্য ৪ কোটি ২০ লাখ পাউন্ড খরচ করেছে লন্ডনের ক্লাবটি। তবে সেই অর্থের মান রেখেছেন পালমার। সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৩ ম্যাচ খেলে ২৫ গোল করে ফেলেছেন ২১ বছর বয়সি এ উইঙ্গার। এদিকে ২০১৬-১৭ মৌসুমের পর চেলসির কোনো ফুটবলার লিগে ২০ গোল করতে পেরেছেন।


এ জয়ের পরও টেবিলের কোনো পরিবর্তন হয়নি চেলসির। ৩১ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে নয়ে রয়েছে তারা। যদিও কয়েকটি দলের চেয়ে দুটি কম ম্যাচ খেলেছে পচেত্তিনোর দল। আর ৩২ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে টেবিলের ১৬তম স্থানে রয়েছে এভারটন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা