× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রাজস্থানের রেকর্ড রান তাড়ায় নায়ক বাটলার

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৭ এপ্রিল ২০২৪ ১২:২২ পিএম

আপডেট : ১৭ এপ্রিল ২০২৪ ১২:৩২ পিএম

১০৭ রানের অপরাজিত ইনিংস খেলেন বাটলার। ছবি : ক্রিকইনফো

১০৭ রানের অপরাজিত ইনিংস খেলেন বাটলার। ছবি : ক্রিকইনফো

সুনিল নারিনের ব্যাটিংয়ে ভর করে বড় সংগ্রহ পেয়েছিল কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। এরপরও শেষ রক্ষা হয়নি শাহরুখ খানের মালিকানাধীন দলটির। রান তাড়ায় রাজস্থান রয়্যালসের হয়ে পাল্টা জবাব দিয়েছেন ইংল্যান্ডের জস বাটলার। তাতেই শেষ হাসি হেসেছে প্রথম আসরের চ্যাম্পিয়নরা।

আইপিএলে গতকাল মঙ্গলবার রাতে কেকেআরকে ২ উইকেটে হারিয়েছে রাজস্থান। ইডেন গার্ডেন্স ক্রিকেট গ্রাউন্ডে আগে ব্যাট করে স্কোরকার্ডে ২২৩ রান জমা করে স্বাগতিকরা। জবাবে শেষ বলে জয় তুলে নেয় রাজস্থান। কোটি টাকার টুর্নামেন্টের ইতিহাসে এটিই সবচেয়ে বেশি রান তাড়া করে জয়ের রেকর্ড।

রাজস্থানের হয়ে এদিন ১০৭ রানের অপরাজিত ইনিংস খেলেন বাটলার। ৬০ বলে ৯ বাউন্ডারির পাশাপাশি ছয়টি ছক্কা হাঁকান ইংলিশ তারকা ব্যাটার। ম্যাচসেরার পুরস্কারও জিতেছেন তিনি। রাজস্থানকে জেতাতে বাটলার কতটা দৃঢ়তা দেখিয়েছেন সেটা বোঝার জন্য এ পরিসংখ্যানই যথেষ্ট।

নারিনের করা ১৭তম ওভারের পঞ্চম বলে সাজঘরে ফেরেন রোভম্যান পাওয়েল। সেই সঙ্গে বাটলার ছাড়া সব স্বীকৃত ব্যাটসম্যানদের হারায় রাজস্থান। তখনও জেতার জন্য রাজস্থানের দরকার ছিল ১৯ বলে ৪৬ রান। ব্যক্তিগত ৪২ বলে ৬৭ রান নিয়ে এক প্রান্ত আগলে ছিলেন বাটলার।

প্রবল চাপ এবং কঠিন হওয়া সত্যেও কলকাতার হাত থেকে ম্যাচ বের করে এনেছেন বাটলার। রাজস্থানের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৩৪ রান করেন রিয়ান পরাগ। ২৬ রান করেন পাওয়েল। কলকাতার হারশিত রানা, নারিন ও বরুণ চক্রবর্তী তুলে নেন দুটি করে উইকেট। তাতে পরাজয় ঠেকাতে পারেননি তারা।

বাটলারের অসামান্য ব্যাটিং দৃঢ়তার কারণে ম্লান হয়েছে নারিনের ৫৬ বলে ১০৯ রানের ইনিংসটি। এই ইনিংস খেলতে ১৩ চার এবং ছয়টি ছক্কা হাঁকান ক্যারিবিয়ান তারকা। এটা আইপিএলে ক্যারিয়ার তথা স্বীকৃত টি-টোয়েন্টিতে নারিনের প্রথম শতক।

নারিন ছাড়াও কলকাতাকে ব্যাট হাতে ভরসা দিয়েছেন রঘুবংশী ও রিংকু সিং। ১৮ বলে ৩০ রান করেন রঘুবংশী। রিংকুর ব্যাট থেকে আসে ২০ রান। রাজস্থানের হয়ে দুটি করে উইকেট নেন কুলদীপ সেন ও আভেশ খান।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা