× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ইডেনে বাটলার কাব্য

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৭ এপ্রিল ২০২৪ ১৭:৩৯ পিএম

আপডেট : ১৭ এপ্রিল ২০২৪ ১৮:১৭ পিএম

ইডেনে বাটলার কাব্য

এলেন। খেললেন। মাটি কামড়ে শেষ পর্যন্ত টিকেও থাকলেন। আর জয় নিয়ে নায়ক যখন মাঠ ছাড়লেন, সম্মানে গোটা ইডেন গার্ডেন্স তখন দাঁড়িয়ে। ১৮০ ছুঁই ছুঁই স্ট্রাইক রেট। ব্যক্তিগত সেঞ্চুরি এবং একটি দায়িত্বশীলতার গল্প রচনা হয়েছে মঙ্গলবার রাতে। আইপিএলের ৩১তম ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে জস বাটলার যা করে দেখালেন তা কেবল চোখের শান্তি। প্রতিপক্ষকে হারিয়েও যে মন জেতা যায়, তা করে দেখালেন তিনি। স্বয়ং বলিউড বাদশা শাহরুখ খান হাততালি দিয়েছেন বাটলারের কীর্তিতে।

কলকাতার বিপক্ষে চলতি আইপিএলের দ্বিতীয় সেঞ্চুরি পেয়েছেন বাটলার। সেঞ্চুরি তো অনেকেই করেন। কিন্তু ধ্বংসস্তূপে দাঁড়িয়ে সেঞ্চুরি এবং জয় নিয়ে বাইশগজ ছাড়ার ঘটনা খুবই কম! ইংল্যান্ড তারকার এমন ব্যাটিংকে মহাকাব্য বলছেন কেউ কেউ। ধারাভাষ্য কক্ষ থেকে মাইকেল ভন বলতে বাধ্য হয়েছেন, এটাই তার দেখা সেরা টি-টোয়েন্টি সেঞ্চুরি। জাতীয় দলের সতীর্থ বেন স্টোকসের বক্তব্য, বাটলার কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ম্যাচ শেষ না করলেই বরং অবাক হতেন তিনি। কখনও আগ্রাসী হয়েছেন, কখন করেছেন ধৈর্যশীল ব্যাটিং। 

শেষ ছয় ওভারে ৯৬ রান প্রয়োজন ছিল রাজস্থান রয়্যালসের। হাতে উইকেটও তেমন একটা ছিল না। স্বীকৃত ব্যাটার হিসেবে সঙ্গী পেয়েছিলেন পাওয়েলকে। তিনি ফিরেছেন অল্পতে। তবে থেমে যাওয়ার পাত্র নন বাটলার। দ্বিগুণ বিক্রমে  ঝাঁপিয়ে পড়েন। লাগামহীন ম্যাচ ইতি টেনে দেন দারুণ দক্ষতায়। 

আইপিএলে গেইলকে ছাড়িয়ে দ্বিতীয় সর্বোচ্চ সেঞ্চুরির মালিক এখন বাটলার। গেইলের সেঞ্চুরি ৬টি। বাটলারের ৭টি। শীর্ষে বিরাট কোহলি। তার সেঞ্চুরি ৮টি। আর রান তাড়া করতে নেমে বাটলার করেছেন ৩ সেঞ্চুরি। দ্বিতীয় ইনিংসে নেমে এতবেশি সেঞ্চুরি আইপিএলে আর কেউই করতে পারেননি। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা