× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ডিপিএল ২০২৪

প্রথম রাউন্ডে অজেয় আবাহনী

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৮ এপ্রিল ২০২৪ ১৭:২৯ পিএম

আপডেট : ১৮ এপ্রিল ২০২৪ ১৯:১৯ পিএম

ডিপিএলের প্রথম রাউন্ডে টানা ১১ ম্যাচ জিতেছে আবাহনী লিমিটেড; ছবি: আ. ই. আলীম

ডিপিএলের প্রথম রাউন্ডে টানা ১১ ম্যাচ জিতেছে আবাহনী লিমিটেড; ছবি: আ. ই. আলীম

দেশের ক্লাব ক্রিকেটের ঐতিহ্যবাহী ক্লাব আবাহনী লিমিটেড। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) গেল আসরের শিরোপা জিতেছিল তারা। এবারও ট্রফি ধরে রাখার মিশনে বেশ দাপট দেখাচ্ছেন আকাশী নীল জার্সিধারীরা। ডিপিএলের চলতি আসরের প্রথম রাউন্ডে টানা ১১ ম্যাচে জয় তুলে নিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। সবশেষ ম্যাচে নাজমুল হোসেন শান্তর নেতৃত্বাধীন আবাহনী ১০ উইকেটে উড়িয়ে দিয়েছে গত আসরে রানার্সআপ শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ডিপিএলের এবারের আসরে প্রথম রাউন্ডের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছিল আবাহনী লিমিটেড ও শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে আবাহনীর পেসার শরিফুল ইসলামের বোলিং তোপে মাত্র ৮৮ রানেই গুঁটিয়ে যায় শেখ জামাল। জবাব দিতে নেমে উদ্বোধনী জুটিতেই নাঈম শেখ ও এনামুল হক বিজয়ের ঝড়ো ব্যাটিংয়ে মাত্র ১০.২ ওভারেই সহজ জয় তুলে নেয় আবাহনী।

বিগ ম্যাচে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল আবাহনী। সেই সিদ্ধান্ত কাজে লাগিয়ে শরীফুল-তাসকিন জুটির কল্যাণে ২২.৪ ওভারে ৮৮ রানে অলআউট করে শেখ জামালকে। ওপেনার সৈকত আলীর ২৩ রান ছাড়া আর কেউই বিশের কোটা ছাড়াতে পারেননি। তিনি ছাড়া দুই অংক স্পর্শ করেছেন মাত্র ৩ জন সাইফ হাসান (১৬), তাইবুর রহমান (১৪) ও ইয়াসির আলী (১৭)। আবাহনীর পক্ষে ৪ উইকেট একাই শিকার করেন শরিফুল ইসলাম। এছাড়া তাসকিন আহমেদ ১৬ ও তানভীর ইসলাম ৭ রানের খরচায় দুটি করে উইকেট শিকার করেন।

জবাব দিতে নেমে হেসেখেলে জয়ের বন্দরে পা ফেলে আবাহনী। দুই ওপেনার এনামুল হক বিজয় ও নাঈম শেখ কোনো বাধাবিপত্তি ছাড়াই জয় নিয়ে মাঠ ছাড়েন, তাও মাত্র ১০.২ ওভারে। বিজয় ২২ বলে ৩৭ রান করে অপরাজিত থাকেন তিনটি করে চার-ছক্কা হাঁকিয়ে। নাঈম পূর্ণ করেন অর্ধশতক, ৪০ বলে ৮টি চার ও ২টি ছক্কায় ৫৩ রান করে অপরাজিত থাকেন তিনি। সুপার লিগে পাঁচ ম্যাচের মধ্যে ২ ম্যাচ জিতলেই টানা দ্বিতীয়বার শিরোপা জিতবে খালেদ মাহমুদ সুজনের শিষ্যরা। 

সংক্ষিপ্ত স্কোর

শেখা জামাল ধানমণ্ডি ক্লাব: ২২.৪ ওভারে ৮৮/১০ (সৈকত আলী ২৩, ইয়াসির আলী চৌধুরী ১৭; শরিফুল ইসলাম ৪/৩৫, তাসকিন আহমেদ ২/১৬)।

আবাহনী লিমিটেড: ১০.২ ওভারে ৯১/০ (নাঈম শেখ ৫৩*, এনামুল হক বিজয় ৩৭*; শফিকুল ইসলাম ০/১৮)।

ফল: আবাহনী লিমিটেড ১০ উইকেটে জয়ী।

ম্যাচসেরা: শরিফুল ইসলাম।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা