× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

গুলশান ক্লাবে হয়ে গেল স্টার্টআপদের সম্মেলন

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২১ মার্চ ২০২৩ ১৫:০২ পিএম

আপডেট : ২১ মার্চ ২০২৩ ১৫:০২ পিএম

‘ফান্ডফোরওয়ার্ড’ সম্মেলন ‘ই-গেমিং ও মেটাভার্স’, ‘ফিনটেক ও ডিজিটাল ফাইন্যান্স’ ও ‘দ্য চ্যালেঞ্জেস ইন স্টার্টআপ স্টোরি’ এই তিন সেশনে বিভক্ত ছিল। ছবি : সংগৃহীত

‘ফান্ডফোরওয়ার্ড’ সম্মেলন ‘ই-গেমিং ও মেটাভার্স’, ‘ফিনটেক ও ডিজিটাল ফাইন্যান্স’ ও ‘দ্য চ্যালেঞ্জেস ইন স্টার্টআপ স্টোরি’ এই তিন সেশনে বিভক্ত ছিল। ছবি : সংগৃহীত

বৈশ্বিক বিনিয়োগ প্রতিষ্ঠানগুলোর সঙ্গে দেশীয় তথ্য-প্রযুক্তি ভিত্তিক স্টার্টআপগুলোর পারস্পরিক সহযোগিতা টেকসই ডিজিটাল ইকোসিস্টেম ও অর্থনৈতিক প্রবৃদ্ধির সুযোগ বাড়াতে পারে বলে জানিয়েছেন প্রযুক্তি বাজার, প্রযুক্তি ও বিনিয়োগ বিশেষজ্ঞরা।

রাজধানীর গুলশান ক্লাবে রোববার (১৯ মার্চ) অনুষ্ঠিত এবং ইনডেক্স প্রজেক্ট ম্যানেজমেন্ট লিমিটেড (আইপিএমএল) আয়োজিত ফান্ডফোরওয়ার্ড শীর্ষক সম্মেলনে এমনটাই জানান তারা।

মঙ্গলবার (২১ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এ সম্মেলনে শীর্ষস্থানীয় একাধিক্ বিনিয়োগ প্রতিষ্ঠানের প্রতিনিধি ছাড়াও অর্ধশতাধিক বাংলাদেশি উদ্যোক্তা ও স্টার্টআপ অংশ নেয়।

এ সম্মেলন ই-গেমিং ও মেটাভার্স, ফিনটেক ও ডিজিটাল ফাইন্যান্সদ্য চ্যালেঞ্জেস ইন স্টার্টআপ স্টোরি এই তিন সেশনে বিভক্ত ছিল। যেখানে উপস্থিত দেশি ও বিদেশি বক্তারা ডিজিটাল ব্যবসার সঙ্গে সম্পৃক্তদের জন্য নিরাপদ ও স্বচ্ছ ইকোসিস্টেমের সম্ভাবনা নিয়ে কথা বলেন।

এতে বক্তব্য দিয়েছেন যুক্তরাষ্ট্রভিত্তিক কৃত্রিম বুদ্ধিমত্তা প্রতিষ্ঠান ফ্যাকশন এআই-এর প্রধান ব্লকচেইন কর্মকর্তা ম্যাক্স গার্জা, সাউথ এশিয়া পেনিনসুলার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নাজির শাহিন, এটি ক্যাপিট্যাল পার্টনার্স-এর চেয়ারম্যান ইফতি ইসলাম, সিএম স্টুডিওর প্রযোজক ম্যাক্স ডেকার, ডেলয়েট জাপানের প্রতিনিধি কিও ইজুশি।

এ ছাড়া আরও বক্তব্য দিয়েছেন স্টার্টআপ বাংলাদেশের  ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সামি আহমেদ, নর্থ সাউথ ইউনিভার্সিটির স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনমিকসের ডিন ড. আবদুল হান্নান চৌধুরী, বাংলাদেশ হাইটেক পার্কের সাবেক ব্যবস্থাপক বিকর্ণ কুমার ঘোষ ও বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের প্রতিষ্ঠাতা শরিফুল ইসলাম। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা