× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আসুস রগ সিরিজের নতুন ফোনে যা থাকতে পারে

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৬ মার্চ ২০২৩ ১৫:৪৬ পিএম

আপডেট : ২৬ মার্চ ২০২৩ ১৬:০৪ পিএম

আসুস রগ ফোন ৬। ছবি : আসুস

আসুস রগ ফোন ৬। ছবি : আসুস

গেমপ্রেমীদের মধ্যে খুবই জনপ্রিয় আসুস রগ ফোন সিরিজের স্মার্টফোনগুলো। বিশেষ করে গত বছর রগ সিরিজের সবশেষ ফোন রগ ফোন ৬ প্রযুক্তি ও গেমপ্রেমীদের মধ্যে ব্যাপক সাড়া ফেলতে সক্ষম হয়। এর মূল আকর্ষণ ছিল ডুয়েল ডিসপ্লে, শক্তিশালী ব্যাটারি ও প্রসেসর। তারই ধারাবাহিকতায় চলতি বছর আসছে রগ সিরিজের নতুন স্মার্টফোন।

আসুস এক ঘোষণায় আগেই নিশ্চিত করেছে, রগ ফোনের নতুন সিরিজ চলতি বছরের ১৩ এপ্রিল বিশ্ববাজারে উন্মুক্ত করা হবে। এরই মধ্যে নতুন সিরিজের বেশ কিছু স্পেসিফিকেশন ও ফিচার অনলাইনে ফাঁস হয়েছে।

টিপস্টার (অনলাইনে গ্যাজেটসংক্রান্ত তথ্য ফাঁসকারী) অভিষেক যাদব দাবি করেছেন, আসন্ন ফোনটিতে ব্যবহৃত হয়েছে কোয়ালকমের সবচেয়ে শক্তিশালী চিপসেট স্ন্যাপড্রাগন এইট জেন টু এসওসি। স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে চলবে। রগ ফোন ৬-এর ক্ষেত্রেও সে সময়ের কোয়ালকমের সবচেয়ে শক্তিশালী চিপসেট স্ন্যাপড্রাগন এইট প্লাস জেন ওয়ান ব্যবহার করা হয়েছিল। এমনকি ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ আপডেটও পেয়েছে।  

অভিষেক আরও দাবি করেছেন, রগ সিরিজের এবারের স্মার্টফোনের দুটি সংস্করণ বের হবে। রগ ফোন ৭রগ ফোন ৭ আল্টিমেট দুটি সেটে একই চিপসেট যুক্ত থাকবে।

রগ সিরিজের ফোনগুলো সাধারণত গেমিং মাথায় রেখেই তৈরি করে আসুস। আর এই ফোনের টার্গেটেড কাস্টমার হলো গেমপ্রেমীরা। ফলে আগের সেটগুলোতে ক্যামেরায় খুব একটা জোর দেওয়া হয়নি। এবারেও একই ধারায় হাঁটছে।

যেখানে স্যামসাংয়ের মতো কোম্পানি ফ্ল্যাগশিপ ফোনে ২০০ মেগাপিক্সেল ক্যামেরা নিয়ে এসেছে, সেখানে টিপস্টাররা বলছে, রগ ফোন ৭-এর ট্রিপল ক্যামেরা সেটআপের মূল ক্যামেরা লেন্স হতে যাচ্ছে ৫০ মেগাপিক্সেলের, সঙ্গে থাকবে ১৩ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড ও ৮ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা। রগ ফোন ৬-তেও মূল ক্যামেরা ছিল ৫০ মেগাপিক্সেল, তবে ম্যাক্রো ক্যামেরা ছিল ৫ মেগাপিক্সেলের।

যদিও সেলফি ক্যামেরাতে চমক থাকার কথা শোনা যাচ্ছে। আশা করা হচ্ছে, ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা যুক্ত হবে ফোনটিতে। এর আগে রগ ফোন ৬-এ ১২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা যুক্ত ছিল।  

রগ ফোন ৭-এর ওজন হবে ২৩৯ গ্রাম। আসুস রগ ফোন ৬-এরও ওজন ছিল ২৩৯ গ্রাম। এ ছাড়া রগ ফোন ৭ আল্টিমেটে র‍্যাম যুক্ত থাকবে ১৬ জিবি এবং স্টোরেজ হবে ৫১২ জিবি। আর রগ ফোন ৬-এর ক্ষেত্রে স্টোরেজের ৩টি ভ্যারিয়েন্ট ১২৮ জিবি, ২৫৬ জিবি, ৫১২ জিবি।

 

সূত্র : গ্যাজেটস ৩৬০ 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা