× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সাইবার নিরাপত্তায় পছন্দের শীর্ষে সফোস

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৪ জুন ২০২৩ ১৫:৩৪ পিএম

আপডেট : ১৪ জুন ২০২৩ ১৬:০৯ পিএম

সাইবার নিরাপত্তায় পছন্দের শীর্ষে সফোস

শীর্ষস্থানীয় সাইবার নিরাপত্তা প্রতিষ্ঠান সফোস, মে ২০২৩ এর গার্টনার ভয়েস অফ দ্য কাস্টমার ফর নেটওয়ার্ক ফায়ারওয়ালস প্রতিবেদনে আবারও ‘কাস্টমারস চয়েস’ খেতাব অর্জন করেছে। পরপর দুই বছর সফোস ‘কাস্টমারস চয়েস’ এই সুনামটি অর্জন করল। চলতি বছরের ৩১ মার্চ থেকে ৪৬২টি গ্রাহকদের রিভিউ যাচাই করা হয় যেখানে সফোস ৫ এর মধ্যে সর্বোপরি ৪ দশমিক ৭ ভেন্ডর রেটিং পেয়েছে।

নেটওয়ার্ক ফায়ারওয়াল এবং এন্ডপয়েন্ট প্রোটেকশন প্ল্যাটফর্ম (ইপিপি)- সব ক্ষেত্রে সফোসই একমাত্র প্রতিষ্ঠান যে ‘কাস্টমারস চয়েস’ খেতাবটি জয় করেছে। নতুন প্রতিবেদন অনুযায়ী ফায়ারওয়াল পাবলিক সেক্টর, সরকার এবং একই সঙ্গে শিক্ষার জন্য কেবল সফোস ‘কাস্টমারস চয়েস’ বা গ্রাহকদের পছন্দ হিসেবে স্বীকৃতি পেয়েছে। মিডসাইজ এন্টারপ্রাইজ, উৎপাদন ও অর্থায়নের খাতসহ উত্তর আমেরিকা, ইউরোপ, মধ্যপ্রাচ্য ও আফ্রিকা (ইএমইএ) এবং এশিয়া/প্যাসিফিক বাজারজুড়ে সফোস এ সাফল্য অর্জন করেছে।

র‍্যানসমওয়্যার ও অন্যান্য সাইবার হুমকি মোকাবিলা করতে সফোস ফায়ারওয়াল উচ্চমানের সুরক্ষা দেয়। বৃহত্তম প্রতিষ্ঠান ও ক্যাম্পাস স্থাপনার ক্ষেত্রে সম্প্রতি সফোসের চালু করা এক্সজিএস ৭৫০০ ও ৮৫০০ মডেলগুলো খুবই কার্যকরী। শিল্প-ভিত্তিক মডুলার সংযোগ, অধিক স্কেলযোগ্য এসডি-ডাবলইউএএন ফিচার, নির্ভরযোগ্য ট্রাফিক এবং অ্যাপ্লিকেশন, উচ্চ কর্মক্ষম ট্রান্সপোর্ট লেয়ার সিকিউরিটি (টিএলএস) ইন্সপেকশন, এন্টারপ্রাইজ-গ্রেড, অধিক-প্রাপ্যতা এবং রিডানডেন্সি ক্যাপাবিলিটিসহ আরও বৈশিষ্ট্য থাকার কারণে এই মডেল দুটি উন্নতমানের সেবা নিশ্চিত করে।

সফোস ফায়ারওয়াল হলো সফোস অ্যাডাপটিভ সাইবার সিকিউরিটি ইকোসিস্টেমের একটি অংশ। এটি সফোসের পণ্য, পরিষেবা এবং সফোস এক্স-অপস থ্রেট ইনটেলিজেন্সের সম্পূর্ণ পোর্টফোলিওর একটি সমন্বয়। এতে সাইবার হামলা শনাক্তকরণসহ সাইবার সুরক্ষায় ও প্রতিক্রিয়ায় আরও দ্রুত, সম্পৃক্ত ও সিঙ্ক্রোনাইজড হয়ে উঠে। ক্লাউড-নেটিভ সফোস সেন্ট্রাল প্ল্যাটফর্মে এই ফায়ারওয়াল সহজেই পরিচালনা করা যায়। এতে ব্যবহারকারীরা একটি ইন্টারফেসের মাধ্যমেই ইনস্টলেশনের কাজ এবং যেকোনো সতর্কতার ক্ষেত্রে প্রতিক্রিয়া করতে পারে। এছাড়া লাইসেন্স এবং এটি নবায়নের তারিখগুলো এতে ট্র্যাক করা যায় যায় সহজেই

এই গার্টনার প্রতিবেদনটিতে ১৮ মাসের মধ্যে ২০টি বা আরও বেশি প্রকাশযোগ্য রিভিউসহ ভেন্ডরদের অন্তর্ভুক্ত করে। তবে যেসব কোম্পানির রাজস্ব ৫০ মিলিয়ন ডলারের কম এমন ভেন্ডর পার্টনার বা ভোক্তাদের রিভিউ প্রতিবেদনটিতে নেওয়া হয়নি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা