× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মাইক্রোসফট ডিফেন্ডারের জন্য এমডিআর সার্ভিস আনল সফোস

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৩ জুলাই ২০২৩ ১৫:২৫ পিএম

আপডেট : ২৩ জুলাই ২০২৩ ১৫:৪৩ পিএম

মাইক্রোসফট ডিফেন্ডারের জন্য এমডিআর সার্ভিস আনল সফোস।

মাইক্রোসফট ডিফেন্ডারের জন্য এমডিআর সার্ভিস আনল সফোস।

সাইবার নিরাপত্তায় শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান সফোস সম্প্রতি মাইক্রোসফট ডিফেন্ডারের জন্য ‘সফোস ম্যানেজড ডিটেকশন অ্যান্ড রেসপন্স’ (এমডিআর) চালু করেছে। এই পরিষেবা শিল্প খাতে সবচেয়ে বড় ধরনের সাইবার হামলা মোকাবিলা করতে সক্ষম। পরিষেবাটি নিতে পারবেন মাইক্রোসফট সিকিউরিটি ব্যবহার করা প্রতিষ্ঠানগুলো।

মাইক্রোসফট ডিফেন্ডারের জন্য সফোস এমডিআর ২৪/৭ সময় নিরাপত্তা দেয়। ডাটা ব্রিচ, র‍্যানসমওয়্যার এবং অ্যাকটিভ অ্যাডভারসেরির মতো সাইবার হামলা থেকে এটি তথ্যকে সুরক্ষা দেয়। এমনকি এই পরিষেবা এন্ডপয়েন্ট, এসআইইএম, আইডেন্টিটি, ক্লাউড এবং অন্যান্য সলিউশনের মাইক্রোসফট সিকিউরিটি স্যুটের ক্ষেত্রেও এই পরিষেবাটি সুরক্ষা দেবে।

মাইক্রোসফট ডিফেন্ডারের জন্য সফোস এমডিআর মাইক্রোসফট সিকিউরিটি টুলস থেকে টেলিমেট্রি একীভূত করে। অন্যান্য এমডিআর পরিষেবায় এন্ডপয়েন্টের জন্য মাইক্রোসফট ডিফেন্ডার বা মাইক্রোসফট সেন্টিনেলের সাপোর্ট কম থাকে। এছাড়া সাধারণ সাইবার হুমকি ঠেকাতেও এগুলোর ক্ষমতা সীমিত থাকে। অন্যদিকে সফোস এমডিআর মাইক্রোসফট সিকিউরিটি স্যুটকে আরও শক্তিশালী করে। 

সফোস এমডিআর হলো সবচেয়ে বেশি ব্যবহৃত এমডিআর সেবা। পুরো শিল্পখাত জুড়ে এর গ্রাহক রয়েছে ১৭ হাজারের বেশি। গার্টনার পিয়ার ইনসাইটসে এবং জিটুতে এটি শীর্ষ এবং সর্বাধিক রিভিউ করা এমডিআর সলিউশন। এটিই একমাত্র এমডিআর পরিষেবা যা এন্ডপয়েন্ট ব্যবহারকারীদের তৃতীয় পক্ষের নিরাপত্তার ক্ষেত্রেও কাজ করে। সে সঙ্গে সফোস পরিষেবাগুলোও দেয়। মাইক্রোসফটের পাশাপাশি অন্যান্য প্রতিষ্ঠানও সফোস মার্কেটপ্লেসের মাধ্যমে ভেন্ডরের কাছ থেকে টেলিমেট্রি সোর্সগুলোকে একীভূত করতে পারে। এই ভেন্ডরগুলোর মধ্যে রয়েছে অ্যামাজন ওয়েব সার্ভিস (এডাবলইউএস), গুগল, ক্রাউডস্ট্রাইক, পালো আল্টো নেটওয়ার্কস, ফরটিনেট, চেক পয়েন্ট, ওকটা, ডার্কট্রেস এবং আরও অনেক।

সফোস এমডিআর এসেনশিয়ালের গ্রাহক, যারা মাইক্রোসফট ৩৬৫ ইথ্রি এবং ইফাইভ লাইসেন্সে অন্তর্ভুক্ত নিরাপত্তা প্রযুক্তি ব্যবহার করেন, তারা মাইক্রোসফট ডিফেন্ডারের জন্য সফোস এমডিআর পরিষেবাটি ব্যবহার করতে পারবেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা