× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বাজেটের মধ্যে বিভিন্ন ব্র্যান্ডের চার স্মার্টফোন

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৭ নভেম্বর ২০২৩ ১৫:৫৫ পিএম

আপডেট : ২৭ নভেম্বর ২০২৩ ১৬:১২ পিএম

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

বিশ্বব্যাপী বিভিন্ন প্রাইস সেগমেন্টের মধ্যে স্মার্টফোন ব্র্যান্ডগুলো নিয়ে আসছে হাই-এন্ড ফিচার সমৃদ্ধ সব ফোন। এরই ধারাবাহিকতায় সম্প্রতি দেশের বাজারেও শীর্ষ ব্র্যান্ডগুলো এনেছে বেশ কয়েকটি স্মার্টফোন। চাহিদা অনুযায়ী গ্রাহক ২০ থেকে ২৫ হাজার টাকার মধ্যেই কিনতে পারেন পছন্দের স্মার্টফোনটি। 

রেডমি নোট ১২

গ্লোবাল টেক-ব্র্যান্ড শাওমি নানান ফিচারের সব স্মার্টফোন নিয়ে আসায় গ্রাহকদের কাছে জনপ্রিয়। রেডমি নোট ১২ স্মার্টফোনটি এর অন্যতম। স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে  ২.৮ গিগাহার্টজের অক্টা-কোর স্ন্যাপড্র্যাগন ৬৮৫ প্রসেসর। এ ছাড়া, এতে রয়েছে ৬.৬৭ ইঞ্চির অ্যামোলেড ডটডিসপ্লে যার রেজুলেশন ফুল এইচডিপ্লাস। এতে রয়েছে ১২০ হার্টজের রিফ্রেশ রেট ফিচার। ফলে এর অ্যানিমেশন এবং ট্রানজিশন ফুটে ওঠে চমৎকারভাবে। তাই গেমিংয়ের ক্ষেত্রেও এর ভিজ্যুয়াল দারুণ। এতে রয়েছে আলট্রা-হাই-রেজুলেশন ৫০ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা সেটআপ, ৫ হাজার মেগাহার্টজের ব্যাটারি এবং ৩৩ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সুবিধা। ফোনটি পাওয়া যাচ্ছে চারটি আলাদা ভ্যারিয়েন্টে যার  মূল্য যথাক্রমে ১৯,৯৯৯ টাকা (৪/১২৮জিবি), ২১,৯৯৯ টাকা (৬/১২৮জিবি), ২২,৯৯৯ টাকা (৮/১২৮জিবি), এবং ২৪,৯৯৯ টাকা (৮/২৫৬জিবি)।

ভিভো ওয়াই৩৬

জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো এই বছর বাংলাদেশে নিয়ে এসেছে এর অন্যতম একটি ডিভাইস ওয়াই৩৬। এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্র্যাগন ৬৮০ প্রসেসর এবং অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে ফানটাচ ওএস ১৩। এ ছাড়াও, এই স্মার্টফোনটিতে গ্রাহকরা পেয়ে যাবেন ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজের সুবিধা। স্মার্টফোনটির ফ্রন্ট ক্যামেরাটি ১৬ মেগাপিক্সেল এবং রেয়ার ক্যামেরাটি ৫০ মেগাপিক্সেল। এতে বিভিন্ন ধরনের দৃশ্য বা সিন মোড থাকায় এর স্ন্যাপশটের কোয়ালিটিও হয় বেশ ভালো মানের। ডিভাইসটিতে থাকা ৪৪ ওয়াট ফাস্ট চার্জিংয়ের কারণে এর শক্তিশালী ৫ হাজার মেগাহার্টজের ব্যাটারি চার্জ হয় খুবই অল্প সময়ে। ফোনটির দাম ২৪,৯৯৯ টাকা (৮/১২৮জিবি)। 

স্যামসাং গ্যালাক্সি এফ১৩

শীর্ষ ব্র্যান্ড স্যামসাং নিয়ে এসেছে স্যামসাং গ্যালাক্সি এফ১৩ যার টাচস্ক্রিন ডিসপ্লেটি হলো ৬.৬০ ইঞ্চি এবং রিফ্রেশ রেট ৬০ হার্জ। ডিসপ্লেটি ফুল এইচডি এবং এর রেজুলেশন ১০৮০x২৪০৮ পিক্সেল। এতে ব্যবহার করা হয়েছে অক্টা-কোর স্যামসাং এক্সিনোস ৮৫০ এর মতো একটি পাওয়ারফুল প্রসেসর। ফোনটির ক্যামেরায় আছে নানান ফিচার। এতে রয়েছে রেয়ার ট্রিপল-ক্যামেরার সেটআপ যেখানে রয়েছে ৫০ মেগাপিক্সেল ওয়াইড লেন্স, ৫ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপথ ক্যামেরা। এ ছাড়া স্মার্টফোনটিতে রয়েছে ৬ হাজার মেগাহার্টজের ব্যাটারি এবং ১৫ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সুবিধা। বর্তমানে ফোনটির মূল্য যথাক্রমে ২১,৯৯৯ টাকা (৪/৬৪জিবি) এবং ২৫,৯৯৯ টাকা (৬/১২৮জিবি)।

অপো এ৫৮

স্টাইলিশ ডিজাইন এবং এআই ক্যামেরার জন্য অপো এ৫৮ স্মার্টফোনটি নজর কেড়েছে গ্রাহকদের। ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর যা তৈরি করা হয়েছে ১২ ন্যানোমিটার আর্কিটেকচারের ওপর। স্মার্টফোনটির ডিসপ্লেটি ৬.৭২ইঞ্চি এলটিপিএস এলসিডি প্যানেল যার রেজুলেশন ২৪০০x১০৮০ পিক্সেল ফুল এইচডিপ্লাস। স্মার্ট ফোনটিতে ৫ হাজার মেগাহার্টজের ব্যাটারি, এবং ৩৩ ওয়াটের চার্জিংয়ের সুবিধা পাবেন এর ব্যবহারকারীরা। ফোনটির মূল্য যথাক্রমে ২০,৯৯০ টাকা  (৬/১২৮জিবি) এবং ২৩,৯৯০ টাকা (৮/১২৮জিবি)।

বাংলাদেশে মোবাইল ফোনের বাজার উন্নত হওয়ায় গ্লোবাল ব্র্যান্ডগুলো প্রতিনিয়ত নিয়ে আসছে বিভিন্ন ফিচারের সব উন্নতমানের স্মার্টফোন যা আবার পাওয়া যাচ্ছে বেশ কয়েকটি নির্দিষ্ট প্রাইস রেঞ্জের মধ্যে। তাই সব ধরনের গ্রাহকরা সহজেই তাদের চাহিদা অনুযায়ী কিনে নেওয়ার সুযোগ পাচ্ছে এমন ব্র্যান্ডের স্মার্টফোনগুলো।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা