× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বরিশালে প্রমোদতরি ‘গঙ্গাবিলাস’, প্রাকৃতিক সৌন্দর্যে অভিভূত বিদেশি পর্যটকরা

বরিশাল প্রতিবেদক

প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০২৩ ২১:৪৬ পিএম

আপডেট : ০৮ ফেব্রুয়ারি ২০২৩ ২২:৪১ পিএম

বরিশালে এসে পৌঁছেছে পাঁচ তারকা মানের বিলাসবহুল জাহাজ ‘গঙ্গাবিলাস’। প্রবা ফটো

বরিশালে এসে পৌঁছেছে পাঁচ তারকা মানের বিলাসবহুল জাহাজ ‘গঙ্গাবিলাস’। প্রবা ফটো

বরিশালে এসে পৌঁছেছে পাঁচ তারকা মানের বিলাসবহুল জাহাজ ‘গঙ্গাবিলাস’। সুইজারল্যান্ড ও জার্মানির ২৮ জন পর্যটক রয়েছে এ জাহাজে। এ সময় জাহাজে থাকা পর্যটকদের ফুলেল শুভেচ্ছা জানান জেলা প্রশাসক, বিআইডব্লিউটিএ, পুলিশ সুপার ও ট্যুরিস্ট পুলিশ সদস্যরা।

বুধবার (৮ ফেব্রুয়ারি) বিকাল ৪টায় শহরের কীর্তনখোলা নদীসংলগ্ন মুক্তিযোদ্ধা পার্কের বিআইডব্লিউটিএ’র পন্টুনে নোঙর করে প্রমোদতরিটি।

গঙ্গাবিলাসে ২৮ পর্যটকের বাইরেও রয়েছেন জাহাজ মালিক, ভ্রমণ নির্দেশনাকারী ও ৪১ জন ক্রু। বরিশালে পৌঁছে বুধবার প্রথমে পর্যটকরা অক্সফোর্ড মিশন চার্চ পরিদর্শন করেন। পরে একাধিক পর্যটক বাংলাদেশের প্রকৃতিক সৌন্দর্য দেখে মুগ্ধতার কথা জানিয়ে সংবাদমাধ্যমে কথা বলেন।

জার্মানির নাগরিক ইয়ামডা টাসকুপটা বলেন, নিজ চোখে দেখা বাংলাদেশ অসাধারণ। আমাদের আমন্ত্রণ জানানোটা অনেক আনন্দদায়ক ছিল। বাংলাদেশে আবারও ঘুরতে আসার কথা জানিয়ে সুইজারল্যান্ডের নাগরিক ইমো বলেন, আমরা সত্যিই অভিভূত বাংলাদেশের সৌন্দর্য দেখে।

সুইজারল্যান্ডের নাগরিক হাইত বলেন, অনেক সুন্দর পরিবেশ এখানে। আমরা বাংলাদেশ ভ্রমণ বেশ উপভোগ করছি। পর্যটক নির্দেশনাকারী প্রতিষ্ঠান জার্নি প্লাসের প্রতিনিধি কায়েস খান বলেন, সুন্দরবনে বাঘ দেখতে না পেলেও বাঘের পায়ের ছাপ দেখেই অনেক খুশি হয়েছি। গঙ্গাবিলাসের চেয়ারম্যান রাজ সিং বলেন, আমাদের যাত্রায় কোনো সমস্যা হয়নি। শুধু আনন্দ আর মজা হয়েছে।

জার্নি প্লাসের প্রধান নির্বাহী তৌফিক রহমান জানান, বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) ঝালকাঠি ও পিরোজপুরের ভাসমান বাজার দেখতে যাবেন তারা। বরিশাল ভ্রমণ শেষে তারা ঢাকা, টাঙ্গাইল ও রংপুর হয়ে ভারতের আসামের উদ্দেশে রওনা হবেন।

তিনি আরও জানান, ৫১ দিনের মধ্যে বাংলাদেশ ভ্রমণ করবেন ১৬ দিন। পুরো ভ্রমণের সময়টাতে ২৭টি নদীতে ৩২০০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে ৫০টি ট্যুরিস্ট স্পট উপভোগ করবেন তারা। সবশেষ রংপুর থেকে চিলমারী বন্দর হয়ে আসামের ডিব্রুগড় যাবে পর্যটকবাহী এই জাহাজ।

বরিশালের জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন বলেন, বিদেশি পর্যটকদের জন্য পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। তারা যেখানে যাবেন, সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েনের পাশাপাশি নদীপথে তাদের সুরক্ষা দেওয়ার কাজ করছে নৌ-পুলিশ। আমাদের পক্ষ থেকে সর্বোচ্চটা করা হচ্ছে।

চলতি বছরের ১৩ জানুয়ারি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রমোদতরি গঙ্গাবিলাসের যাত্রার উদ্বোধন করেন। ২১তম দিনে শুক্রবার (৩ ফেব্রুয়ারি) গভীর রাতে জাহাজটি বাংলাদেশের জলসীমায় প্রবেশ করে। পরদিন শনিবার বিকালে মোংলা বন্দরে পৌঁছলে রিভার ক্রুজ সদস্যদের স্বাগত জানান নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ ও বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার প্রণয় ভার্মা।

সংশ্লিষ্টরা আশা করছেন, ‘গঙ্গাবিলাস’যাত্রার মাধ্যমে ভারত ও বাংলাদেশের পর্যটনের সম্ভাবনা বৃদ্ধি, জনগণের মধ্যে মেলবন্ধন জোরদার এবং উভয় দেশের মধ্যে সংযোগের নতুন পথ উন্মোচন হবে।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা