× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

অসহায় মানুষের পাশে একদল তরুণ

শেখ সজীব

প্রকাশ : ২৮ জানুয়ারি ২০২৩ ১২:৪৫ পিএম

আপডেট : ২৮ জানুয়ারি ২০২৩ ১২:৪৫ পিএম

চিকিৎসার ব্যবস্থাসহ আর্থিকভাবে অস্বচ্ছল পরিবারের পাশে দাঁড়িয়েছে সংগঠন 'চলো পাল্টাই বাংলাদেশ'

চিকিৎসার ব্যবস্থাসহ আর্থিকভাবে অস্বচ্ছল পরিবারের পাশে দাঁড়িয়েছে সংগঠন 'চলো পাল্টাই বাংলাদেশ'

অসহায় মানুষের পাশে একদল তরুণ

'চলো পাল্টাই বাংলাদেশ' একটি সামাজিক ও মানবিক সংগঠন। ২০১৯ সালের ১৯ এপ্রিল অসহায় মানুষকে নিঃস্বার্থ সেবার লক্ষ্যে প্রতিষ্ঠিত হয় সংগঠনটি। নড়াইলসহ দেশের দেশের ৮টি জেলায় সমাজ উন্নয়নমূলক কার্যক্রম পরিচালনা করছে এ সংগঠন।

হাসপাতালে থাকা রোগীর রক্তের ব্যবস্থা, বিনামূল্যে চিকিৎসার ব্যবস্থাসহ আর্থিকভাবে অস্বচ্ছল পরিবারের পাশে দাঁড়িয়েছে সংগঠন 'চলো পাল্টাই বাংলাদেশ'। এ বছর যখন প্রচন্ড শীতে নাকাল পুরো দেশ তখনও  প্রায় পাঁচ হাজার শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছেন তারা। তাদের আরও একটি ভিন্নধর্মী কার্যক্রম বইয়ের বিনিময়ে বই। এই আয়োজনে রয়েছে নিজের কাছে থাকা অপ্রয়োজনীয় বই জমা দিয়ে প্রয়োজনীয় বই নিয়ে নেয়ার সুযোগ।

সম্প্রতি বিশ্ব বরেন্য চিত্র শিল্পী এস.এম.সুলতান এর জন্মদিন উপলক্ষে তার জন্মস্থান নড়াইলে আয়োজন করা হয়েছিলো 'সুলতান মেলা'। নড়াইলবাসীর পদচারণায় যখন মুখরিত মেলার পরিবেশ ঠিক তখনই সংগঠনের স্বপ্নবাজ তরুণ-তরুণীর নিয়ে বসেছিলো চা, কফি ও ফুলের দোকান।

সংগঠনের উদ্দেশ্য চা ও ফুল বিক্রি থেকে অর্জিত অর্থ সমাজের অসহায় দুস্থদের সাহায্যে বিলিয়ে দেয়া

তাদের উদ্দেশ্য চা, কফি ও ফুল বিক্রি থেকে অর্জিত অর্থ সমাজের অসহায় দুস্থদের সাহায্যে বিলিয়ে দেয়া। সংগঠনের প্রতিষ্ঠাতা মো. জাকারিয়া বলেন, সমাজের অসহায় ও দুস্থ মানুষদের সেবা করাই আমাদের মূল উদ্দেশ্য। মানবতার সেবায় সবাই এগিয়ে আসবে এটাই আমাদের চাওয়া। আমরা বিশ্বাস করি সমাজের প্রতিটি মানুষ নিজ নিজ জায়গা থেকে সাহায্যের হাত বাড়িয়ে দিলে একটি সুন্দর ও সুশৃঙ্খল দেশ গড়া সম্ভব।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা