× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মাইক্রোসফটে চাকরি পেলেন নোবিপ্রবির নাজমুল

রিয়াদুল ইসলাম

প্রকাশ : ৩১ অক্টোবর ২০২২ ১৩:০১ পিএম

আপডেট : ৩১ অক্টোবর ২০২২ ১৩:২৪ পিএম

ছবি : নোবিপ্রবির সাবেক শিক্ষার্থী জিএম নাজমুল হোসেন সম্রাট

ছবি : নোবিপ্রবির সাবেক শিক্ষার্থী জিএম নাজমুল হোসেন সম্রাট

আন্তর্জাতিক প্রতিষ্ঠান মাইক্রোসফটে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে নিয়োগ পেয়েছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) সাবেক শিক্ষার্থী জিএম নাজমুল হোসেন সম্রাট। তিনি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন।

২৮ অক্টোবর নাজমুল হোসেন মাইক্রোসফটে নিয়োগের বিষয়টি নিশ্চিত করেন। জানা যায়, তিনি আগামী নভেম্বরে মাইক্রোসফট করপোরেশনের সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে চেক প্রজাতন্ত্রে মাইক্রোসফট ক্যাম্পাসে যোগদান করবেন। গত মার্চে মাইক্রোসফটের অফিশিয়াল মেইল থেকে বিষয়টি নিশ্চিত করা হয়। নাজমুলের এ অসামান্য সাফল্যে উচ্ছ্বাস প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।

উচ্ছ্বসিত বিশ্ববিদ্যালয়ের ২য় বর্ষের শিক্ষার্থী দেলোয়ার হোসেন বলেন, বিশ্ববিদ্যালয়ের কোনো সিনিয়রের সফলতার খবর শুনলে অন্যরকম এক আনন্দ কাজ করে। আবার তা যদি হয় আন্তর্জাতিক অঙ্গন, এই খুশির মাত্রা সীমাহীন।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, নাজমুলের এই সফলতায় আমরা সত্যি মুগ্ধ। তার এই অর্জনে নোবিপ্রবি পরিবার গর্বিত। আমাদের শিক্ষার্থীরা দেশের গণ্ডি পেরিয়ে এখন আন্তর্জাতিক অঙ্গনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে, এর চেয়ে খুশির খবর আর কী হতে পারে। আশা রাখছি, আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সামনের দিকে আরও এগিয়ে যাবে।

অনুভূতি প্রকাশ করতে গিয়ে মাইক্রোসফটে নিযুক্ত নোবিপ্রবি শিক্ষার্থী নাজমুল  বলেন, ‘আমার সমসময় ইচ্ছা ছিল বিশ্বের বড় কোম্পানিগুলোতে কাজ করার। অনেক চড়াই-উৎরাই পেরিয়ে এ পর্যন্ত এসেছি। শুরুতে অনেক ভয় পেলেও আল্লাহর ওপর ভরসা করে সাহস নিয়ে প্রতিটি স্টেপ পার করেছি। মাইক্রোসফটে কাজ করার সুযোগ পেয়ে নিজেকে অনেক ভাগ্যবান মনে হচ্ছে। সবাই দোয়া করবেন আমার জন্য।’

নিজ বিশ্ববিদ্যালয়ের অনুজদের উদ্দেশে তিনি বলেন, আমাদের সবার সঙ্গে কমিউনিকেশন স্কিল বাড়াতে হবে। ভয়কে সাহসের সঙ্গে জয় করতে অনেক বেশি পরিশ্রম করতে হবে। আমাদের যারা কোডিং, সফটওয়্যারভিত্তিক কাজগুলো করতে চাই, তাদের সঠিক ডাটা স্ট্রাকচার অ্যান্ড অ্যালগরিদম জানাটা জরুরি। আমি আশা করি নোবিপ্রবি শিক্ষার্থীরা একদিন সাহসের সঙ্গে দক্ষতা নিয়ে বিশ্বের বড় বড় কোম্পানিতে কাজ করবে।

প্রবা/জিকে/এমজে

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা